বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজ শুরু আজ

0
399
বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজ শুরু আজ

খবর৭১ঃ
এই জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ার শুরু করেছিলেন। এই জিম্বাবুয়ের বিপক্ষে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন। এই জিম্বাবুয়ের বিপক্ষে শুরু করেছিলেন এই যাত্রার অধিনায়কত্ব। আবার সামনে যখন সেই জিম্বাবুয়ে; আলোচনায় সেই মাশরাফি বিন মুর্তজার অবসর ও অধিনায়কত্বের শেষ।

জিম্বাবুয়ের বিপক্ষে আজ সিলেটে শুরু হচ্ছে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আজ সিরিজের প্রথম ম্যাচ দুপুর একটায় শুরু হবে। সিরিজের পরের দুটি ম্যাচ ৩ ও ৬ মার্চ। অধিনায়ক মাশরাফি আগেই বলতে চাইলেন না যে সিরিজের কী ফল তারা আশা করছেন। একটা একটা করে ম্যাচ ধরে এগোতে চান। কিন্তু এই সিরিজ নিয়ে যত বেশি কথা হচ্ছে, তার চেয়ে অনেক বেশি কথা হচ্ছে মাশরাফিকে নিয়ে।

২০১৯ বিশ্বকাপে সফল অধিনায়ক হিসেবেই খেলতে গিয়েছিলেন মাশরাফি। ২০১৪ সাল থেকে একের পর এক সাফল্যে বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক হয়ে উঠেছিলেন। কিন্তু ২০১৯ বিশ্বকাপে দলও ভালো করেনি; মাশরাফি বল হাতে ছিলেন একেবারেই অনুজ্জ্বল। ফলে তখন থেকেই দলে তার জায়গা ও অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে।

মাশরাফিকে এর মধ্যে বোর্ড থেকে সাড়ম্বরে অবসর নেওয়ার প্রস্তাবও দেওয়া হয়েছিল। তিনি অবসর নিতে রাজি হননি। পরে বোর্ড সভাপতি জানান যে, এই জিম্বাবুয়ের বিপক্ষে অধিনায়কত্ব করবেন তিনি। এরপর নতুন অধিনায়কের নাম বিবেচনা করবেন তারা। আর তেমন ক্ষেত্রে পারফরম করেই মাশরাফিকে দলে সুযোগ পেতে হবে। ফলে আজ শুরু হতে যাওয়া এই সিরিজটাকে কেউ বলছেন, অধিনায়ক মাশরাফির শেষ সিরিজ। কেউ আরেক ধাপ এগিয়ে বলছেন, মাশরাফির শেষ আন্তর্জাতিক সিরিজ। মাশরাফি নিজে এসব প্রশ্নে বিরক্তি প্রকাশ করলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here