সিঙ্গাপুরে করোনা জয় করে হাসপাতাল ছাড়লেন দুই বাংলাদেশি

0
469
সিঙ্গাপুরে করোনা জয় করে হাসপাতাল ছাড়লেন দুই বাংলাদেশি

খবর৭১ঃ সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত দুই বাংলাদেশি সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। দেশটিতে একজন বাংলাদেশি ছাড়া চিকিৎসাধীন বাকিদের অবস্থাও স্থিতিশীল। যে কোনো সময় তারাও হাসপাতাল থেকে বাসায় ফিরতে পারেন।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনের অংশ হিসেবে শনিবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ তথ্য জানায়।

এ সময় আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘আমাদের জন্য আনন্দের বিষয় হলো সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত আরও একজন বাংলাদেশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আগের দিন আরও একজন বাসায় ফিরেছিলেন। যার অবস্থা জটিল ছিল, তিনি অপরিবর্তিত অবস্থায় রয়েছেন।

বাকিরা স্থিতিশীল অবস্থায় আছেন। তারাও যে কোনো সময় ছাড়া পাবেন হাসপাতাল থেকে। সিঙ্গাপুরের আক্রান্ত পাঁচজনের বাইরে প্রাণঘাতী এই ভাইরাসটিতে সংযুক্ত আরব আমিরাতেও একজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দু’জন সুস্থ হয়ে বাসায় ফেরায় এখন চিকিৎসাধীন বাংলাদেশির সংখ্যা চার। তবে এখন পর্যন্ত দেশে মোট ৮৭ জনের নমুনা পরীক্ষা করা হলেও কারও মধ্যে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে জানান ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আইইডিসিআরের পরিচালক বলেন, ‘আক্রান্ত দেশ থেকে কোনো প্রকল্পের জন্য যদি আসার থাকে, সেটাও আমরা নিরুৎসাহিত করছি। সভা-সমাবেশ বা মিটিংয়ে যদি আক্রান্ত দেশ থেকে কোনো প্রতিনিধি আসার সম্ভাবনা থাকে, তাহলে সেই সভা-সেমিনারগুলো স্থগিত করে পরে নিয়ে যাওয়ার জন্য বলছি আমরা। ’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here