সৈয়দপুরে ভ্রাম্যমাণ আদালতে মাদক ব্যবসায়ী কালাম বাবাসহ তিনজনের কারাদন্ড

0
523
সৈয়দপুরে ভ্রাম্যমাণ আদালতে মাদক ব্যবসায়ী কালাম বাবাসহ তিনজনের কারাদন্ড

খবর৭১ঃ সৈয়দপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাদক ব্যবসায়ী কালাম বাবাসহ দুই মাদকসেবীর পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। এসময় তাদের হেফাজত থেকে উদ্ধার করা গাঁজা ধ্বংস করা হয়। আজ সোমবার দুপুরে সাহেবপাড়া এলাকায় মাদক ব্যবসায়ী আবুল কালামের বাসায় ওই অভিযান পরিচালনা করা হয়।

সুত্র জানায়, নীলফামারী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো. খবির উদ্দিন গোপন সংবাদে জানতে পারেন সৈয়দপুর উপজেলার সাহেবপাড়া এলাকার আবুল কালাম ওরফে কালাম বাবার বাসায় নিয়মিত মাদকের আড্ডা বসে। সোর্সের দেয়া সংবাদের ভিত্তিতে তাঁরা নিশ্চিত হন ওই বাসায় গাঁজার আসর বসেছে। বিষয়টি সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট পরিমল কুমার সরকারকে জানানো হয়। পরে আজ সোমবার দুপুরে নীলফামারী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও সৈয়দপুর থানা পুলিশ সদস্যদের নিয়ে সাহেবপাড়া এলাকায় মাদক ব্যবসায়ী আবুল কালাম ওরফে কালাম বাবার(৬২) রেল কোয়ার্টারের বাসায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে সেখানে গাঁজা সেবন করা অবস্থায় ওই এলাকার মাদক ব্যবসায়ী মো. আবুল কালাম ওরফে কালাম বাবা (৬২), ও মাদকসেবী নয়াটোলা এলাকার মো.জাহিদুল ইসলাম মামুন (৩৩), ও সাহেব পাড়ার মো.মিন্টুকে (৫০) গ্রেফতার করা হয়।

এসময় তাদের হেফাজতে থাকা ১০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে গ্রেফতারকৃতদের বিচার কাজ সম্পন্ন করা হয়। এতে মাদক ব্যবসায়ী আবুল কালাম ওরফে কালাম বাবা তার বাড়িতে গাঁজার আখড়া গড়ে তোলার অপরাধে মো. কালাম বাবাকে ৬ মাস এবং মাদকসেবনের অপরাধে জাহিদুল ইসলাম মামুন ও মো. মিন্টুকে ৩ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। কারাদন্ডের এসব রায় প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক পরিমল কুমার সরকার। এ সময় উদ্ধার করা গাঁজা পুড়িয়ে, ধ্বংস করা হয়। ভ্রাম্যমান আদালতের এ অভিযানে নীলফামারী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো.খবির উদ্দিনসহ থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। দন্ডপ্রাপ্তদের আজ বিকেলে নীলফামারী জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here