ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলো জয়ার সিনেমা

0
541
ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলো জয়ার সিনেমা
অভিনেত্রী জয়া আহসান। ছবি: সংগৃহীত

খবর৭১ঃ

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে এবার সেরা বাংলা সিনেমার পুরস্কার জিতে নিয়েছে কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জির ‘এক যে ছিল রাজা’। ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রন্থ অবলম্বনে নির্মিত ‘এক যে ছিল রাজা’য় আরো অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত, অপর্ণা সেন, রুদ্রনীল ঘোষ, অঞ্জন দত্ত, অনির্বাণ ভট্টাচার্য ও তনুশ্রী চক্রবর্তী।

‘এক যে ছিল রাজা’ চলচ্চিত্রটিও নির্মিত হয়েছে বাংলাদেশের প্রেক্ষাপটে, ভাওয়ালের রাজা রমেন্দ্রনারায়ণ রায়ের সন্ন্যাসীবেশে পুনরাবির্ভাবের গল্প নিয়ে।

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলো জয়ার সিনেমা
অভিনেত্রী জয়া আহসান। ছবি: সংগৃহীত

এর আগে বাংলাদেশের প্রেক্ষাপটে নির্মিত ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য প্রথম বাংলাদেশি হিসেবে ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে পেয়েছিলেন জয়া। কৌশিক গাঙ্গুলির ‘বিসর্জন’ ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও সেরা বাংলা সিনেমার মর্যাদা পেয়েছিল।

‘এক যে ছিল রাজা’ ছবিটি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ায় উচ্ছ্বসিত জয়া। ফেইসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘এই পুরস্কার আমার কাছে এক বিরাট আনন্দের খবর। ২০১৭ সালে এ পুরস্কার পেয়েছিল কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিসর্জন’। আমি সে ছবির অন্যতম মুখ্য চরিত্রে ছিলাম। এ বছরের পুরস্কৃত ছবি ‘এক যে ছিল রাজা’তেও আমি অভিনয় করেছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here