স্থানীয় পযার্য়ে টেকসই উন্নয়ন বাস্তবায়ন বিষয়ক রুমায় দিনব্যাপী কর্মশালা

0
530

মংহাইথুই মারমা, বান্দরবান প্রতিনিধি, খবর ৭১: বান্দরবানে রুমা উপজেলার স্থানীয় পযার্য়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নের লক্ষ্যে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, শিক্ষাথর্ী, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ মোট ৮০জন অংশগ্রহণ করে।

আজ (১৫ জুন) শনিবার সকালে ৯টার থেকে শুরু করে দিনব্যাপী রুমা সরকারি উচ্চ বিদ্যালয়ে হলরুমে উপজেলা প্রশাসন আয়োজনে গভর্নেন্স ইনোভেশন ইউনিট প্রধানমন্ত্রীর কাযার্লয়ের সহযোগিতায় কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে।

এ আয়োজনে সভাপতিত্ব হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলার নিবার্হী অফিসার মো: নোমান হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: শফিউল আলম (রাজস্ব) ও উপ-পরিচালক স্থানীয় সরকার বিভাগ, স্বাগত বক্তব্য হিসেবে ছিলেন, রুমা উপজেলা নিবার্হী অফিসার জনাব, শামসুল আলম,বিশেষ অতিথি,বান্দরবান জেলা পরিষদে সদস্য জুয়েল বম ও উপজেলা পরিষদে চেয়ারম্যান উহ্লাচিং মারমা।

এ কর্মশালায় পরিচালনা হিসেবে ছিলেন উপজেলা শিক্ষা অফিসার জনাব,অঞ্জন চক্রবর্তী।

এ বিষয়ে প্রধান বক্তার মাঝে বলেন, উন্নয়ন লক্ষ্যমাত্রা(এমডিজি) বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য আন্তজার্তিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী ও তাঁর সরকার জাতিসংঘ ঘোষিত ২০৩০ এজেন্ডা তথা টেকসই উন্নয়ন অভীষ্ট (এমডিজি) এবং নিবার্চনী ইশতেহার বাস্তবায়নে বদ্ধপরিকর। এই উদ্দেশ্যকে সামনে রেখে সরকারি উচ্চ বিদ্যালয় হলরুমে গভর্নেন্স ইনোভেশন ইউনিট(জিআইইউ) নানামুখী কার্যক্রম গ্রহণের ডিজিটাল গ্রাম, দুনর্ীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, উদ্ভাবনী বাংলাদেশ বাস্তবায়ন কৌশল,স্থানীয় বাস্তবায়ন,কৃষি ও অগ্রাধিকার ভিত্তিক লক্ষ্য অর্জন বিষয়ের সচেতনার বৃদ্ধি লক্ষ্যের অভিহিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here