শাহজাদপুরে ব্যক্তিগত উদ্যোগে রাস্তা মেরামত করে দৃষ্টান্ত স্থাপন করলো যুবক

0
557

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: প্রায় দেড়মাস আগে একটি ব্যস্ত সড়কে গভীর গর্তের সৃষ্টি হয়েছিল, প্রতিদিনই ছোট বড় দূর্ঘটনা ঘটতো। এলাকাবাসী স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বার বার ধর্ণা দিয়েও কোন প্রতিকার হচ্ছিলনা। শেষমেশ সেই বিপজ্জনক অবস্থার অবসানে এগিয়ে এসে দৃষ্টান্ত স্থাপন করলো আব্দুল্লাহ আল মাহমুদ নামের এক যুবক।

ঘটনাটি সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের শাহাজাদপুর এনায়েতপুর সড়কের শ্রীফলতলা গ্রামের নারুয়া ক্লাবের সামনের সড়কের। প্রায় দেড়মাস আগে প্রবল বৃষ্টিতে সড়কটিতে ৮ ফুট প্রস্থ ও ১০ ফুট গভীর এক গর্তের সৃষ্টি হয়। তখন থেকেই স্থানটি চলাচলকারী যানবাহনের জন্য দূর্ঘটনা প্রবণ ও ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে।

তখন থেকে প্রায় প্রতিদিনই ঘটতে থাকে দূর্ঘটনা এমনকি প্রাণহানির মতো ঘটনা ঘটে। এলাবাসী স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সড়ক বিভাগকে বার বার অবহিত করলেও তারা কোন পদক্ষেপ নেয়নি। অবশেষে আব্দুল্লাহ আল মাহমুদ নামের স্থানীয় এক যুবক সড়কের এই অচলাবস্থার অবসানে এগিয়ে আসেন। নিজ খরচে মেরামত করেন সড়কটির ভাঙা অংশ আর এতে তার ব্যয় হয়েছে প্রায় ৩৫ হাজার টাকা।

পেশায় ইন্জিনিয়ার আব্দুল্লাহ আল মাহমুদ জানান, চলাচলের পথে সড়কটির এই বেহাল অবস্থা আমার নজর কাড়তো। একদিন এখানে একটি বড় ধরণের দূর্ঘটনা আমার চোখের সামনেই ঘটলো। তখন চিন্তা করলাম এই অবস্থা বেশিদিন থাকলে আরো মানুষ ক্ষতিগ্রস্ত হবে। তাই নিজেই সিদ্ধান্ত নিলাম সড়কটি ঠিক করার। পরের দিন এলাকাবাসীর সাথে আলোচনা করে কাজ শুরু করে দিলাম। কাজ শেষ করতে তিনদিন লেগেছে।

ইন্জিনিয়ার আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, আমরা সবাই যদি নিজ নিজ অবস্থান থেকে দেশের জন্য কাজ করি এলাকাবাসী সহ আরো অনেকেই সেই কাজ গুলোর সুফল ভোগ করবে।

ইন্জিনিয়ার আব্দুল্লাহ আল মাহমুদের সড়ক মেরামতের বিষয়টি এখন শাহজাদপুরে আলোচনার জন্ম দিয়েছে। এলাকাবাসী তার এই দৃষ্টান্তমূলক কাজের ভূয়সী প্রশংসা করে সমাজের সকল মানুষকে ভালো কাজ ও জনকল্যাণমূলক কাজ করার আহ্বান করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here