বিয়ের দিনেই ১ হাজার সিরিয়ার শিশুর অস্ত্রোপচারের দায়িত্ব নিলেন ওজিল

0
730

খবর ৭১: বিয়ের দিনে মেসুত ওজিল ও তার স্ত্রী অ্যামিনে দিনটিকে আরও স্মরণীয় করে রাখলেন যুদ্ধ বিধ্বস্ত সিরিয়ার আহত শিশু এবং অসহায় ও দুস্থদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিয়ে।
গতকাল (শুক্রবার) তুরস্কে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন ওজিল ও অ্যামিনে। প্রধান অতিথি হিসেবে বিয়েতে উপস্থিত ছিলেন তুরস্কের রাষ্ট্রপতি রিসপে তাইয়েপ এরদোয়ান ও তার স্ত্রী। বিয়েতে আগত অতিথিদের কাছ থেকে কোনো চিরাচরিত উপহার নয়; দাতব্য কাজের জন্য তাদের কাছ থেকে অর্থ-সহয়তা চান ওজিল ও অ্যামিনে।
জানা গেছে, আগুনে পোড়া শিশুসহ পা, ঠোঁট ও তালুর সমস্যায় ভোগা প্রায় ১ হাজার রোগীর অস্ত্রোপচারের জন্য অর্থ সংগ্রহ করছেন ওজিল ও গালস দম্পতি।
তবে এই প্রথম নয়; এর আগেও বহুবার দাতব্য কাজে নিজেকে জড়িত রেখেছিলেন ওজিল। ২০১৪ বিশ্বকাপ জয়ের পর তিনি টুর্নামেন্ট থেকে পাওয়া তার পুরো ২ লাখ ৪০ হাজার পাউন্ডই দান করেন ব্রাজিলের ২৩ শিশুর অস্ত্রোপচারের জন্য।
এবারের অর্থ সংগ্রহ নিয়ে ওজিল বলেন, ‘পেশাদার ফুটবলার হওয়ায় আমি অনেক সৌভাগ্যবান এবং সমাজে ভালো একটি অবস্থানে আছি। আমি সকলকে আমন্ত্রণ জানাচ্ছি, যারা পারবেন খুশি মনে এই বিশেষ সহয়তা কাজে এগিয়ে আসবেন। আমি এবং অ্যামিনে ১০০০ শিশুর অস্ত্রোপচারের জন্য যে উদ্যোগ নিয়েছে তার পূর্ণতা দানের জন্য এখনো সহায়তা একান্ত প্রয়োজন।’
এদিকে বিয়ে উপলক্ষে, তুরস্কের রেড ক্রিসেন্টে যুদ্ধে ক্ষতিগ্রস্ত ও উদ্বাস্তুদের জন্য খাবারের আয়োজন করা হয়। প্রায় ১৫ হাজার সিরিয়ান অভিবাসীকে নৈশভোজ করানো হয় এই বিয়ে উপলক্ষে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here