নতুন উড়োজাহাজ যুক্ত হয়েছে ইউএস-বাংলার বহরে

0
614
ছবিঃ ইত্তেফাক

খবর৭১ঃ নতুন উড়োজাহাজ দিয়ে অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে আসেছে দেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স সংস্থা ইউএস-বাংলা। সেই ধারাবাহিকতায় সম্প্রতি ইউএস-বাংলার বহরে যুক্ত হয়েছে ‘নেক্সট জেনারেশন এয়ারক্রাফট এটিআর-৭২-৬০০’ নামের আরো একটি উড়োজাহাজ।

এটিআর সিরিজের এই মডেলের উড়োজাহাজটি সর্বাধুনিক প্রযুক্তিতে সমৃদ্ধ। বর্তমানে এই মডেলের অত্যাধুনিক উড়োজাহাজ এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, মালয়েশিয়ান এয়ারলাইন্স, মালিন্দো এয়ার, লায়ন এয়ার ব্যবহার করে থাকে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স নতুন এ উড়োজাহাজ দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, কক্সবাজার, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলার বহরে থাকা বোয়িং ৭৩৭-৮০০ এবং ড্যাশ ৮-কিউ ৪০০ উড়োজাহাজের পাশাপাশি এটিআর ৭২-৬০০ ব্রান্ড নিউ মডেলের উড়োজাহাজ যুক্ত হওয়ায় বর্তমানে ইউএস-বাংলাই দেশের বেসরকারি এয়ারলাইন্সের মধ্যে সর্ববৃহৎ এয়ারলাইন্সে পরিণত হলো।

২০১৪ সালের ১৭ জুলাই দ্রুতগতি সম্পন্ন দু’টি ড্যাশ ৮-কিউ ৪০০ উড়োজাহাজ দিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। বর্তমানে ঢাকা থেকে দেশের ৭টি অভ্যন্তরীণ গন্তব্যে ইউএস-বাংলা অধিকসংখ্যক ফ্লাইট পরিচালনা করছে। ইউএস-বাংলার বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৩টি ড্যাশ ৮-কিউ ৪০০ ও ২টি এটিআর ৭২-৬০০ মডেলের উড়োজাহাজ রয়েছে। আগামী জুন মাসে বহরে আরো ২টি এটিআর ৭২-৬০০ উড়োজাহাজ যুক্ত হবে।

ইউএস-বাংলা বর্তমানে অভ্যন্তরীণ রুট ছাড়াও ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়ানজু, মাস্কাট ও দোহায় নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া সম্প্রতি এয়ারলাইন্স সেফটি রেটিংস সাইটে স্থান করে নিয়েছে ইউএস-বাংলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here