হবিগঞ্জে ঝড়ে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্থ

0
352

খবর৭১: মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃহবিগঞ্জে হঠাৎ ঝড়ে প্রায় অর্ধশতাধিক ঘর-বাড়ি বিধ্বস্থ হয়েছে। এছাড়াও অনেক স্থানে গাছ পালা উপড়ে গেছে। উড়ে গেছে ঘরের টিন চালা। এতে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।
রোববার (১৯ মে) ভোররাতে জেলার উপর দিয়ে ঝড়ের তাণ্ডব শুরু হয়। এসময় হবিগঞ্জ শহর, বানিয়াচং, চুনারুঘাট ও মাধবপুর উপজেলায় অর্ধশতাধিক ঘর-বাড়ি বিধ্বস্থ হয়েছে।
দমকা হাওয়ার সাথে ঝড়ো বাতাস শুরু হলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। শহরের খোয়াই নদীপাড়ে অবস্থিত বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান ধ্বসে নদীতে পড়ে যায়।
হবিগঞ্জ সদর মডেল থানার (ওসি) মোহাম্মদ সহিদুর রহমান জানান, প্রচণ্ড ঝড়ো হাওয়ার সাথে দমকা বাতাসের কারণে শহরের বেশ কিছু স্থানে ঘর-বাড়ি বিধ্বস্থ হয়ে ক্ষয়-ক্ষতির খবর পাওয়া গেছে। তবে বড় ধরণের কোন অঘটন ঘটেনি। এর মধ্যে শহরের যশোর আব্দা, রেডক্রিসেন্ট ভবন, অনন্তপুর ও খোয়াই নদীপাড়ের কিছু ব্যবসা প্রতিষ্ঠান ও ঘর-বাড়ির ক্ষতি হয়েছে। অধিকাংশ ঘরেরই টিনে চালা উড়ে গেছে।
হবিগঞ্জ রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম জানান, ঝড়ো হাওয়ার সময় রেডক্রিসেন্ট ভবনের টিনের চালা উড়ে গেছে। আর এতে করে ভবনে থাকা মালামালের ক্ষয়-ক্ষতি হয়েছে।
জেলা দুর্যোগ ও ত্রান কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ঝড়ে বেশ কিছু স্থানে ক্ষয়-ক্ষতির খবর আমরা পেয়েছি। ক্ষতিগ্রস্থ মালিকদের তালিকা প্রণয়ন করে তাদেরকে আর্থিকভাবে সহায়তা প্রদান করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here