বিশ্বকাপে দল গুলো কত টাকা পাবে?

0
16

খবর ৭১ঃ আর মাত্র ২৮ দিনের অপেক্ষা। এর পরই মাঠে গড়াতে যাচ্ছে ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ওয়ানডে বিশ্বকাপ। চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের। বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে প্রকাশ্য করা হয়েছে টুর্নামেন্টের এবারের আসরের প্রাইজমানি।

বরাবরের মতো এবারের আসরেও অংশগ্রহণকারী দলগুলোর জন্য থাকছে অর্থের ঝনঝনানি। তবে অন্যান্য আসরের চেয়ে এবারের আসরের অর্থের পরিমাণটা অনেক বেশি। বিশ্বকাপের দ্বাদশ আসরের জন্য ইতোমধ্যে ১০ মিলিয়ন ডলার প্রাইজমানি ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৪ কোটি টাকা।

আইসিসি জানিয়েছে, সবচেয়ে বেশি ৪০ লাখ ডলার বা প্রায় ৩৪ কোটি টাকা পাবে বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল। রানার্সআপ দলটি পাবে ঠিক তার অর্ধেক। অর্থাৎ দুই মিলিয়ন ডলার বা ১৭ কোটি টাকা। এ ছাড়া বাকি দলগুলোর জন্যও বরাদ্দ থাকছে বিপুল অঙ্কের অর্থ। সেমিফাইনাল থেকে বাদ পড়া দুই দলকে দেওয়া হবে সাড়ে ছয় কোটি টাকা করে। মোট ১৩ কোটি টাকা পাবে উভয় দল।

এবারের আসরে গ্রুপ পর্বে ম্যাচ হবে মোট ৪৫টি। প্রতি ম্যাচে বোনাস ৩৩ লাখ টাকা। এই হিসাব অনুযায়ী বাংলাদেশ যদি ৯টি ম্যাচেই জয় পায়, তাহলে বোনাস পাবে তিন কোটি টাকা। এখানেই শেষ নয়; কোনো ম্যাচ না জিতে ফিরলেও বিশ্বকাপে অংশ নেওয়ায় এক লাখ ডলার বা ৮৪ লাখ টাকা পাবেন মাশরাফি-সাকিবরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here