এ্যানির দুর্নীতি মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

0
10

খবর৭১ঃ বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা দুর্নীতি মামলা বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী ৬ মাসের মধ্যে মামলাটি নিষ্পত্তির জন্য নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৪ মে) এ্যানির ফৌজদারি রিভিশনের উপর রুল শুনানি করে বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।

পরে আমিন উদ্দিন মানিক জানান, অবৈধ সম্পদ অর্জনের মামলা বাতিলের জন্য দায়ের করা ফৌজদারি রিভিশনের উপর রুল খারিজ করে স্থগিতাদেশ প্রত্যাহার করেছেন হাইকোর্ট। একইসঙ্গে বিচারিক আদালতকে ৬ মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, ২০১৬ সালের ২৪ মে ঢাকার বিশেষ জজ আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। অভিযোগ গঠন আদেশের বিরুদ্ধে হাইকোর্টে এ ফৌজদারি রিভিশন মামলা দায়ের করেছিলেন এ্যানি। ২০১৬ সালের ১ সেপ্টেম্বর হাইকোর্ট মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিতসহ মামলার দায় থেকে দরখাস্তকারীকে কেন অব্যাহতি দেওয়া হবে না, সেই মর্মে ৪ সপ্তাহের রুল জারি করেছিলেন। গত ৯ এপ্রিল এ রুলের ওপর শুনানি শেষ হয়।

এর আগে ২০১৪ সালের ৯ অক্টোবর শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ রমনা থানায় মামলা করেন। মামলায় অভিযোগ করা হয় শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ৯৪০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

এছাড়া দুদকের অনুসন্ধানে তার বিরুদ্ধে মোট ১ কোটি ৪০ লাখ ৪২ হাজার ৬৭০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। পরে তার বিরুদ্ধে দুদক আইন-২০০৪-এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here