বিজেপি নেতাকর্মীরা অবাক, হাত মেলালেন প্রিয়াংকা

0
14

খবর৭১ঃমধ্যপ্রদেশে সোমবার থেকেই নির্বাচনী প্রচার শুরু করেন প্রিয়াংকা গান্ধী। প্রচারাভিযানে হঠাৎ করেই কংগ্রেস নেত্রীর সামনে পড়ে যান বিজেপির নেতাকর্মীরা।

আর তখনই তারা সমস্বরে মোদি মোদি বলে স্লোগান দিতে থাকেন। এ সময় সবাইকে অবাক করে দিয়ে গাড়ি থামিয়ে রাস্তায় নেমে পড়েন প্রিয়াংকা গান্ধী। খবর আনন্দবাজার পত্রিকার।

স্লোগান দেয়া বিজেপি নেতাকর্মীদের দিকে ছুটে এসে হাত বাড়িয়ে তিনি বলেন, অল দ্য বেস্ট। তার এই রাজনৈতিক শিষ্টাচারে হতবাক হয়ে যায় গেড়ুয়াশিবির।

বিজেপি নেতাকর্মীদের চেষ্টা ছিল প্রিয়াংকাকে অস্বস্তিতে ফেলার। কিন্তু কংগ্রেসের এ নেত্রী হাসিমুখে করমর্দন করে গোটা পরিস্থিতিটাকেই যেন ঘুরিয়ে দিলেন।

মোদি-বাণ গায়ে বিঁধালেন না প্রিয়াংকা! বরং দৃষ্টান্ত তৈরি করলেন নয়া রাজনৈতিক সৌজন্যের।

প্রকাশ্য রাজপথে তিনি যে সৌজন্যের পরিচয় দিলেন, মুহূর্তেই তা ভাইরাল হয়ে গেল সোশ্যাল মিডিয়ায়।

রেগে যাওয়ার বদলে হাসিমুখেই প্রধান প্রতিপক্ষের সঙ্গে করমর্দন করেন। করমর্দন করার সময় প্রিয়াংকা তাদের বলেন, ‘আপনারা আপনাদের জায়গায়, আমি আমার জায়গায়। তারপর ‘অল দ্য বেস্ট’ বলে ফের গাড়িতে উঠে পড়েন। পুরোটা সময়েই তার মুখে ছিল অনাবিল এক হাসি।

প্রধান প্রতিপক্ষ নরেন্দ্র মোদির স্লোগান শুনেও প্রিয়াংকা যেভাবে এগিয়ে এসে সবার সঙ্গে আলাপ করেছেন, তা ভারতের রাজনীতিতে সত্যিই বিরল।

সম্প্রতি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির একটি ভিডিও ঘিরে তোলপাড় সৃষ্টি হয়েছে। ‘জয় শ্রীরাম’ স্লোগান শুনে গাড়ি থেকে নেমে রুখে দাঁড়াতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। তা নিয়ে প্রচুর সমালোচনাও হয়েছে।

রাজনীতিতে সৌজন্য যেন বড়ই বিরল হয়ে গেছে আজকাল। প্রিয়াংকা যেন সেই বিরল সৌজন্যকেই ফিরিয়ে আনলেন ভারতীয় রাজনীতিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here