জঙ্গি হামলার আশঙ্কায় রাঙামাটিতে ৫ শতাধিক বৌদ্ধ মন্দিরে নিরাপত্তা জোরদার

0
9

খবর ৭১ঃ আর্ন্তজাতিক জঙ্গিগোষ্ঠীর দেয়া হুমকির প্রেক্ষিতে পার্বত্য জেলা রাঙামাটির ৫ শতাধিক ধর্মীয় উপাসনালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আগামী ১৮ই মে পাহাড়ে অনুষ্ঠিত হতে যাওয়া শুভ বৌদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানে আর্ন্তজাতিক জঙ্গিগোষ্ঠি আইএস কর্তৃক সশস্ত্র হামলা চালানো হতে পারে- এমন হুমকির বার্তা পাওয়ায় পাহাড়ি জনগোষ্ঠির নিরাপত্তা নিশ্চিতে ইতিমধ্যে জেলার সকল উপাসনালয়গুলোতে নজরদারি বৃদ্ধির পাশাপাশি নিরাপত্তা জোরদার করার কথা জানিয়েছেন পুলিশ সুপার মো. আলমগীর কবীর।

রোববার রাঙামাটিতে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা বিষয়ক সভায় পুলিশ সুপার জানান, দেশের স্বার্থে জনগণের নিরাপত্তা নিশ্চিতে দিনরাত সার্বক্ষণিকভাবে চেকপোষ্টের মাধ্যমে চেক করা হবে। কাউকেই সন্দেহের বাইরে রাখা হবে না জানিয়ে পুলিশ সুপার বলেছেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে যা যা করণীয় তার সর্বোচ্চ টুকু প্রয়োগ করবে আইনশৃঙ্খলাবাহিনী। এ লক্ষ্যে আমরা রাঙামাটির ৫ শতাধিকেরও অধিক বৌদ্ধ ধর্মীয় উপাসনালয়গুলোতে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। প্রয়োজন অনুসারে জেলার যেকোনো প্রান্তেই, যেকোনো সময় অস্থায়ী চেকপোষ্ট বসিয়ে পুলিশ নিরাপত্তা কার্যক্রম চালিয়ে যাবে।

সর্বনিন্ম থেকে সর্বোচ্চ পর্যায়ের সকল ধরনের লোকজনকে নিরাপত্তা বেষ্টনীর মধ্যে আনা হবে এবং চেক করা হবে জানিয়ে পুলিশ সুপার বলেছেন, এক্ষেত্রে মুসলিম-বৌদ্ধ, হিন্দু-খ্রিষ্টান ধর্মীয় গুরুরাও বাদ পড়বে না।

দেশের মঙ্গলের লক্ষ্যে রাঙামাটির আপামর জনসাধারনের সার্বিক সহযোগিতাও কামনা করা হয়েছে আইনশৃঙ্খলা সভায়। রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার আলমগীর কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দীসহ জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা, প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থার প্রতিনিধিসহ রাঙামাটির সরকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here