মা দিবসে গুগলের ডুডল

0
7

খবর ৭১ঃ বিশ্বজুড়ে মা দিবস পালিত হচ্ছে রোববার। এই দিনটিকে ঘিরে বিশ্বের নানা প্রান্তে রয়েছে নানা আয়োজন। ইন্টারনেট সার্চ জায়ান্ট গুগলও এই উদযাপন থেকে বাদ যায়নি। বিশেষ ডুডলে নিজেদের হোমপেজ (www.google.com) সাজিয়ে মা দিবস উদযাপন করছে গুগল।

দৃষ্টিনন্দন ডুডলটিদেখা যাচ্ছে গুগলের হোমপেজে গেলেই, যেখানে সন্তানদের প্রতি মায়ের ভালোবাসা ফুটিয়ে তোলা হয়েছে। মা দিবস ঘিরে গুগলের প্রকাশিত ডুডলটি অ্যানিমেটেড, অর্থাৎ কার্টুনের মতো করে বানানো। এতে মোট তিনটি স্লাইড যোগ করা হয়েছে।

হোমপেজে গেলেই প্রথমে চোখে পড়ছে বসে থাকা একটি মা হাঁস এবং তার শরীর ঘেঁষে ঘুমিয়ে থাকা বাচ্চাদের ওপর। এর নিচে গুগলের লোগো, যার ‘O’ অক্ষরের ওপর জুড়ে দেওয়া হয়েছে একটি ‘প্লে’ বাটন। ‘প্লে’ বাটনে চাপলে চলে আসছে তিনটি স্লাইড। প্রথম স্লাইডে দেখা যাচ্ছে, মা হাঁসটি তার বাচ্চাদের নিয়ে ঘুরে বেড়াচ্ছে। পরের স্লাইডে সন্তানদের পথ চলতে শেখায় মা হাঁস। আর শেষের স্লাইডে ফুটিয়ে তোলা হয়েছে মায়ের সেই চিরন্তন রূপ– সন্তানদের বিপদ থেকে আগলে রাখার দৃশ্য।

প্রসঙ্গত, প্রতি বছর মে মাসের দ্বিতীয় রোববার বিশ্বব্যাপী উদযাপন করা হয় মা দিবস। পৃথিবীর সকল মায়ের প্রতি ভালোবাসা নিবেদনে নানা আয়োজনের মধ্য উদযাপিত হয় দিবসটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here