সোমবার থেকে আবারও চালু হচ্ছে ঢাকা-দিল্লি ফ্লাইট

0
363

খবর৭১ঃ প্রায় সাড়ে চার বছর বন্ধ থাকার পর বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উদ্যোগে ঢাকা-দিল্লি-ঢাকা ফ্লাইট আগামী সোমবার (১৩ মে) থেকে ফের চালু হচ্ছে। প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন সোম, বৃহস্পতি ও শনিবার এ ফ্লাইট চলবে। এই রুটের উদ্বোধন উপলক্ষে ১৫ শতাংশ ছাড় দেয়া হবে প্রতি টিকিটে।

বাংলাদেশ বিমানের মুখপাত্র, মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, ‘১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা-দিল্লি-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। এতে আছে ১২টি বিজনেস ও ১৫০টি ইকোনমি ক্লাস আসন।’

এর আগে গত ২৩ এপ্রিল ঢাকা-দিল্লি ফ্লাইটের বিষয়ে বিমানের নির্বাহী পরিচালকদের সভায় সিদ্ধান্ত চূড়ান্ত হয়। এর পর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এছাড়া বাংলাদেশ বিমান আগামী জুনে চীনের গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা শুরুর উদ্যোগ নিয়েছে বলেও জানান তিনি।

তিনি জানান, সপ্তাহের তিনদিন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকেল ৩টায় ফ্লাইটটি ছেড়ে যাবে। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছুবে বিকেল ৫টা ২০ মিনিটে।

আর দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফিরতি ফ্লাইটটি ছেড়ে ঢাকায় পৌঁছুবে রাত ৯টা ২০ মিনিটে।

১৯৭২ সালের ৪ জানুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইনসের যাত্রা শুরু হয়ে দীর্ঘ সময় ঢাকা-দিল্লি ফ্লাইট চালু থাকলেও লোকসানের বিষয়টি উল্লেখ করে ২০১৪ সালের ২৩ আগস্ট এই মাধ্যমটি বন্ধ করে দেয় বিমান কর্তৃপক্ষ। এরপর গত সাড়ে চার বছর ভারতের জেট এয়ারওয়েজ একচেটিয়াভাবেই ঢাকা-দিল্লি ফ্লাইট পরিচালনা করে আসছিল।

সম্প্রতি জেট এয়ারওয়েজ বন্ধ হয়ে যাওয়ায় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় আবারও ঢাকা-দিল্লি ফ্লাইট চালুর উদ্যোগ নেয়।

জানা গেছে, ঢাকা-দিল্লি গন্তব্যে ফিরতি টিকিট এক মাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ মার্কিন ডলার ও এক বছর মেয়াদি টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩২০ ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।

বিমানের সব সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, বিমান ওয়েবসাইট, বিমান কল সেন্টার (০১৭৭৭৭১৫৬১৩-৬) থেকে ঢাকা-দিল্লি-ঢাকা রুটের টিকিট কেনা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here