তাপপ্রবাহের এই অবস্থা থাকবে আরো পাঁচদিন

0
283

খবর৭১ঃ উত্তর ও উত্তর-পূর্বাঞ্চল ছাড়া বাকি সব অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। মাঝে দুই দিন কোথাও কোথাও একটু বৃষ্টি হলেও তাপপ্রবাহের এই অবস্থা থাকবে আরো পাঁচদিন।

আবহাওয়া অফিস জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণপশ্চিমাঞ্চল অতিক্রম করে পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় শনিবার (১১ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের রংপুর, ময়মনসিংহ, রাজশাহী ও সিলেট বিভাগের দু’এক জায়গায় ‍অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

নোয়াখালী ও দিনাজপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তবে আগামী ৪৮ ঘণ্টায় কোথাও কোথাও বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ আফতাব উদ্দিন বলেন, তাপপ্রবাহ আরোও পাঁচদিন থাকবে। তবে ১৩, ১৪ ও ১৫ মে দেশের কোথাও কোথাও বৃষ্টিপাত হবে। এদিক থেকে তাপপ্রবাহ একটু কমে আবার বাড়বে। তবে সেটা ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে ওঠার সম্ভাবনা কম।

শুক্রবার (১০ মে) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে রাজশাহীতে। মৌসুমের এ পর্যন্ত রাজশাহীতে তাপপ্রবাহের তীব্রতা বাড়তি অবস্থাতেই রয়েছে।
খবর৭১ /জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here