টাইগারদের ২৬২ রানের লক্ষ্য দিল উইন্ডিজ

0
10

খবর৭১ঃ শেই হোপের ব্যাক টু ব্যাক সেঞ্চুরিতে ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ২৬২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৬১ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা।

পিঠের চোটে ওপেনার জন ক্যাম্পবেল না থাকায় শাই হোপের সঙ্গে ওপেনিংয়ে নামেন সুনিল অ্যামব্রিস। তাদের ব্যাটে দারুণ শুরু পায় ক্যারিবিয়ানরা। দুই জনের ৮৯ রানের জুটিতে প্রথম আঘাত হানেন মিরাজ। বোলিংয়ে এসে নিজের দ্বিতীয় বলেই ফেরান তিনি অ্যামব্রিসকে। তার এই উইকেটে কৃতিত্ব পাবেন মাহমুদউল্লাহ। শর্ট লেগে দারুণ এক ক্যাচ নিয়েছেন তিনি। আউট হওয়ার আগে অ্যামব্রিস ৫০ বলে ৪ বাউন্ডারিতে করেন ৩৮ রান।

মিরাজের পর পরই উইকেটের দেখা পান সাকিব। স্কোর বোর্ডে ১ রান যুক্ত করতেই সাকিবের বলে মুশফিকের হাতে ক্যাচ তুলে দেন ব্রাভো। এরপরই হোপ-চেইস লম্বা জুটি গড়েন। দুইজনের ১১৫ রানের এই জুটিতে আঘাত হানেন মাশরাফি। টাইগার কাপ্তানের বল শর্ট বল পুল করতে গিয়ে শর্ট ফাইন-লেগে মুস্তাফিজুর হাতে ধরা পড়েন চেস। ৬২ বলে ২ চার ও ১ ছক্কায় করেন তিনি ৫১ রান।

নিজের পরের ওভারে আরও ভয়ঙ্কর মাশরাফি। টানা দ্বিতীয় সেঞ্চুরি পূরণ করা শাই হোপকে ফেরান এবার। মোহাম্মদ মিঠুনের হাতে ধরা পড়ার আগে ক্যারিবিয়ান ব্যাটসম্যান ১৩২ বলে ১১ চার ও ১ ছক্কায় খেলে যান ১০৯ রানের কার্যকরী ইনিংস। হোপকে ফেরানোর এক বল পরই আবার উইকেট উদযাপন মাশরাফির। বাউন্ডারি মেরে ইনিংস শুরু করা জেসন হোল্ডারকে (৪) শুরুতেই ফেরান তিনি। উইকেটরক্ষক মুশফিকুর রহিমের গ্লাভসবন্দী হন ইউন্ডিজ অধিনায়ক।

বল হাতে দারুণ দিন পার করেছেন মাশরাফি। ১০ ওভারে ৩৯ রান দিয়ে তার শিকার ক্যারিবিয়ানদের গুরুত্বপূর্ণ ৩ উইকেট। এছাড়াও ১০ ওভারে ৪৭ রান সাইফউদ্দিন ও ৮৪ রান দিয়ে মুস্তাফিজ নেন দুইটি করে উইকেট। সাকিব-মিরাজের ঝুলিতেও যুক্ত হয়েছে একটি করে উইকেট।

এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় উইন্ডিজ কাপ্তান জেসন হোল্ডার। মঙ্গলবার (৭ এপ্রিল) ডাবলিনের ক্লোনটার্ফ মাঠে ক্যারিবীয়দের মুখোমুখি হয় টাইগাররা। দুই দলের লড়াই শুরু হয় বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি ও বিটিভি।

এদিকে মাহমুদউল্লাহর বোলিং নিয়ে অনিশ্চয়তা থাকায় তিন পেসার ও দুই স্পিনার নিয়ে খেলতে নামে বাংলাদেশ। চোট কাটিয়ে ফেরা সাকিব আল হাসানের সঙ্গে স্পিন আক্রমণে আছেন মেহেদী হাসান মিরাজ। পেস আক্রমণে মাশরাফি বিন মর্তুজার সঙ্গী মোস্তাফিজুর রহমান ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।

চোট কাটিয়ে একাদশে ফিরেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশর সবশেষ ওয়ানডের দল থেকে বাদ পড়েছেন লিটন দাস ও রুবেল হোসেন।

অপরদিকে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার জন ক্যাম্পবেল ছিটকে গেছেন চোটের কারণে। আগের ম্যাচে তিনি খেলেছেন ১৭৯ রানের দারুণ এক ইনিংস। অভিষেক হয়েছে টেস্ট দলের উইকেটরক্ষক শেন ডাওরিচের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শেই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল আমব্রিস, অ্যাশলি নার্স, রোস্টন চেইস, শেন ডাওরিচ, জোনাথন কার্টার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here