এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত আজ

0
266

খবর৭১ঃ মাধ্যমিক (এসএসসি ও সমমান) পরীক্ষার ফল প্রকাশিত হবে আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে না থাকায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে পরীক্ষার ফলাফলের সার-সংক্ষেপ তুলে দিবেন বোর্ড চেয়ারম্যানরা। সোমবার (৬ মে) সকাল সাড়ে ১০টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন। এরপর দুপুর ১২টার পর থেকে পরীক্ষার্থীরা বিভিন্ন মাধ্যমে ফল জানতে পারবেন।

যে কোনো মোবাইলের মাধ্যমে এসএমএস, স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানসহ নানা মাধ্যমে প্রাথমিকভাবে জানা যায় এসএসসি ও সমমানের ফল। www.educationboardresults.gov.bd ওয়েবসাইট ছাড়াও স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইডে গিয়েও ফল ডাউনলোড করতে পারবে শিক্ষার্থীরা। যেমন ঢাকা বোর্ডের শিক্ষার্থীরা www.dhakaeducationboard.gov.bd এই ওয়েবসাইটে গিয়ে result কর্নার ক্লিক করেও ফল জানতে পারবে।

মোবাইল থেকে ফল জানতে মেসেজ অপশনে গিয়ে পরীক্ষার নাম (ssc/dakhil) লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সন 2019 লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি মেসেজে ফলাফল জানানো হবে।

এছাড়াও কারিগরি বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফল জানতে SSC লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সন 2019 লিখে পাঠাতে হবে 16222 নম্বরে।

তবে বোর্ড থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে ফলাফলের কোনো হার্ডকপি সরবারহ করা হবে না। তাদেরকেও প্রতিষ্ঠানের ইআইএন নম্বর দিয়ে ডাউনলোড করে ফল নিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here