বিশ্বকাপ খেলতে পারবেন না শাদাব খান!

0
426

খবর৭১ঃহেপাটাইটিস সিতে আক্রান্ত পাকিস্তানের তারকা লেগ স্পিনার শাদাব খান। ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে বিশ্বকাপের আগে ইংল্যান্ড সিরিজের দল থেকে বাদ পড়েন তিনি। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে ইয়াসির শাহকে। হেপাটাইটিস সিতে আক্রান্ত হওয়ার কারণে শাদাব খানের বিশ্বকাপ খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে, শাদাব খানের শরীরে হেপাটাইটিস সি ভাইরাস এসে দন্ত চিকিৎসা নেয়ার সময়ে। সম্প্রতি রাওয়ালপিন্ডিতে এক ডেন্টিস্টের কাছে চিকিৎসা নিতে গিয়েছিলেন শাদাব খান।

এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘বিশ্বখ্যাত অন্ত্রবিদ ও হেপাটোলজিস্ট ডক্টর প্যাট্রিক কেনেডির সঙ্গে দেখা করেছে শাদাব খান। ডক্টর কেনেডি বিশ্বখ্যাত অ্যাথলেটদের যকৃতের রোগের নিরাময়ের জন্য বিখ্যাত। শাদাবকে চিকিৎসা ও বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে।’

বিশ্বকাপের স্বাগতিক দল ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে পাকিস্তান। দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে সবার আগে ইংল্যান্ডে চলে গেছে পাকিস্তান। ইতিমধ্যে ইংল্যান্ড কাউন্টি দলের বিপক্ষে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলেছে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলটি। প্রস্তুতিমূলক তিন ম্যাচেই জয় পেয়েছে পাকিস্তান।

আগামী ৫ মে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের আনুষ্ঠানিকতা শুরু হবে পাকিস্তানের।

কিন্তু ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেছেন শাদাব খান। ২০১৭ সালে জাতীয় দলে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে আসছেন তিনি। জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে ইতিমধ্যে ৭১ ম্যাচ খেলে ১০৩ উইকেট শিকার করে আস্থার প্রতিদান দিয়ে বিশ্বকাপ দলে সুযোগ করে নিয়েছেন এই তরুণ ক্রিকেটার।

পাকিস্তানের বিশ্বকাপ দল

মোহাম্মদ হাফিজ, ইমাম-উল-হক, বাবর আজম, আবিদ আলী, ফখর জামান, সরফরাজ আহমেদ (অধিনায়ক), হারিস সোহেল, শোয়েব মালিক, ফাহিম আশরাফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, জুনায়েদ খান, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান ও শাহীন শাহ আফ্রিদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here