২০ এপ্রিল থেকে পহেলা মে ইন্টারনেটের গতি কম থাকবে

0
411

খবর ৭১: সাবমেরিন ক্যাবলের কক্সবাজার ল্যান্ডিং স্টেশনের টার্মিনেটেড রিপিটার প্রতিস্থাপনের জন্য আগামী ২০ এপ্রিল থেকে পহেলা মে পর্যন্ত ব্রডব্যান্ডের ধীরগতি হতে পারে।

এ সময়ে দেশে ইন্টারনেট গ্রাহকরা সমস্যায় পড়তে পারেন বলে জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

সংস্থার ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান জানিয়েছেন, ২০ এপ্রিল থেকে শুরু হয়ে ১ মে এ সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে সার্কিটগুলো বন্ধ থাকবে। তবে এই সময়ে দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ও আইটিসি অপারেটরগুলোর সার্কিটগুলো চালু থাকবে। যারা ব্রডব্যান্ড লাইন ব্যবহার করবেন খুব বেশি গতি থাকবে না। ঘণ্টায় গতি কয়েক জিবি কম হতে পারে।

এছাড়াও, ব্রডব্যান্ডের এ রক্ষণাবেক্ষণ কাজ চলার সময় এসইএ-এমই-ডাব্লিউই-৫ এর মাধ্যমে অতিরিক্ত ব্যান্ডউইথের সংযোগ প্রদানের কাজ সম্পন্ন করায় আন্তর্জাতিক ভয়েস, ডাটা ও ইন্টারনেট সার্ভিসে উল্লেখযোগ্য কোনও সমস্যা হবে না।

জানা যায়, আইজিডাব্লিউ ও আইআইজি এবং অন্যান্য টেলিকম সংস্থাকে বিএসসিসিল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here