ইবি প্রেসক্লাবের নির্বাচন আগামীকাল

0
368

খবর৭১ঃইবি প্রতিনিধি,ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও প্রগতিশীল সাংবাদিক সংগঠন প্রেসক্লাব এর কার্যনির্বাহী পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১১টা থেকে বেলা ১২টায় পর্যন্ত ভোট গ্রহন চলবে।

জানা গেছে, সভাপতি ও সাধারণ সম্পাদক মোট দুইটি পদের বিপরীতে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে অবস্থিত প্রেস কর্ণারে অনুষ্ঠিত প্রেসক্লাবের সাধারণ সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয় বলে।

গত শনিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ শুরু হয়। রবিবার বিকাল ৪টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন। সভাপতি পদে দুইজন এবং সাধারণ সম্পাদক পদে তিন জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। যাচাই-বাছাই শেষে সভাপতি পদে ২ জনের এবং সাধারন সম্পাদক পদে ৩ জনের প্রার্থীতা বৈধ্য ঘোষনা করা হয়।

এদের মধ্যে সভাপতি পদে বর্তমান সাধারণ সম্পাদক ও জনকন্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আসিফ খান এবং যুগ্ম সাধারণ সম্পাদক এবং জাগো নিউজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফেরদাউসুর রহমান সোহাগ। সাধারণ সম্পাদক পদে দপ্তর সম্পাদক শাহাদাত তিমির (কালের কন্ঠ), কোষাধ্যক্ষ সরকার মাসুম (যুগান্তর) এবং প্রচার সম্পাদক এ আর রাশেদ (প্রতিদিনের সংবাদ)।

এদিকে প্রেসক্লাবের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন ইবি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু। সহকারী নির্বাচন কমিশন হিসেবে ইবি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও আল ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের এ্যাসিসটেন্ট প্রফেসর আলতাফ হোসেন এবং পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের অফিসার, ইবি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কানন আজিজ।

নির্বাচনের সার্বিক বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার এ কে আজাদ লাভলু বলেন, ‘গণতান্ত্রিক পদ্ধতিতে সদস্যদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে এবারও আমরা একটি দ্বায়িত্ববান নেতৃত্ব পাবো আশা করছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি। আমরা নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করেছি।’

এছাড়াও নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ ও প্রক্টর (ভারপ্রাপ্ত) এ্যাসোসিয়েট প্রফেসর ড. আনিছুর রহমান।

এ বিষয়ে প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র জানান, বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ায় গত শুক্রবার প্রেসক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রেসক্লাবের সদস্যদের সর্বসম্মতিক্রমে আগামী ১২ মার্চ নির্বাচনের দিন ধার্য করা হয়। একইসাথে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিভিন্ন নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়। আশা করি উৎসব মুখর পরিবেশে এ নির্বাচনের মাধ্যমে ঐতিহ্যবাহী এ সংগঠনটির নতুন নেতৃত্ব নির্বাচিত হবে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here