0
581

খবর৭১:আজ সারাদেশের শতাধিক ইউনিয়ন পরিষদ (ইউপি), পৌরসভা, সিটি করপোরেশনের সাধারণ ওয়ার্ড এবং উপজেলায় উপনির্বাচনেরর ভোটগ্রহণ হবে.

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। সুষ্ঠু ভোটের লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনসহ এরইমধ্যে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির যুগ্ম-সচিব এসএম আসাদুজ্জামান জানান, ২৯ মার্চ ৪৭টি ইউপিতে সাধারণ রির্বাচন, ৭২টি ইউপির পদে উপনির্বাচন, ৪টি পৌরসভায় সাধারণ নির্বাচন, ৭টি পৌরসভায় উপ-নির্বাচন, ১টি উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচন, চট্টগ্রাম ও খুলনা সিটি করপোরেশনের ১টি করে ওয়ার্ডসহ মোট ১৩৩টি এলাকায় ভোট হবে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ সময় ছিল ১ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল ৪ ও ৫ মার্চ, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১২ মার্চ, প্রতীক বরাদ্দ করা হয়েছে ১৩ মার্চ এবং ভোটগ্রহণ করা হবে ২৯ মার্চ।

এদিকে বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত বাস, ইজিবাইক, ট্রাক, অটোরিকশা, মাইক্রোবাস, বেবিট্যাক্সি, কার, ট্যাক্সিক্যাব, জিপ, পিকআপ, টেম্পো ইত্যাদি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ ছিল। সেইসঙ্গে ভোটগ্রহণের ৩ দিন আগে থেকে ভোটের দিন মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বহাল আছে। তবে জরুরি সেবায় নিয়োজিত যানবাহন চলতে কোনও বিধিনিষেধ দেয়নি কমিশন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here