৬৬২ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে অজিরা

0
541

খবর ৭১: সিরিজ নির্ধারণী ম্যাচে সফরকারী ইংল্যান্ডের বিরুদ্ধে ৯ উইকেটে ৬৬২ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে অজিরা। অধিনয়াক স্মিথের ২৩৯ এবং শন মার্শ দ্বিতীয় সর্বোচ্চ ১৮১ রানে ভর করে ২৫৯ রানের লিড পেয়েছে অস্ট্রেলিয়া।

দলের পক্ষে অ্যান্ডারসন সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন। এছাড়াও ওভারটন ২টি, ওকস ও মঈন আলী ১টি করে উইকেট নিয়েছেন।

রবিবার (১৭ ডিসেম্বর) পার্থ টেস্টের চতুর্থ দিন ১১৩ রান তুলে এ ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। গতকাল ৪ উইকেটে ৫৪৯ রান তুলে তৃতীয় দিন শেষ করেছিলো স্বাগতিকরা।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ডেভিড মালানের ১৪০ ও জনি বেয়াররস্টোর ১১৯ রানে ভর করে ৪০৩ রানের বিশাল সংগ্রহ পায় ইংল্যান্ড।

উল্লেখ্য, চলতি অ্যাশেজ সিরিজের তৃতীয় এ টেস্টে জিতলেই সিরিজ হয়ে যাবে অস্ট্রেলিয়ার। আর সিরিজ হার এড়াতে হলে এটাতে অন্তত ড্র করতে হবে সফরকারীদের। ৫ ম্যাচের এ সিরিজে প্রথম দুটিতেই জিতেছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড একাদশ: অ্যালেস্টার কুক, মার্ক স্টোনম্যান, জেমস ভিন্সি, জো রুট, ডেভিড মালানা, জনি বেয়ারস্টো, মঈন আলি, ক্রিস ওকস, ক্রেইগ ওভারটন, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

অস্ট্রেলিয়া :ক্যামেরন ব্যানক্রফট, ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, শন মার্শ, স্টার্ক, হেইজেলউড, কামিন্স, লায়ন, পেইনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here