ঈদের ছুটিতেও ডেঙ্গু মোকাবেলায় প্রস্তুত সকল হাসপাতালঃ স্বাস্থ্যমন্ত্রী

0
489
ঈদের ছুটিতেও ডেঙ্গু মোকাবেলায় প্রস্তুত সকল হাসপাতালঃ স্বাস্থ্যমন্ত্রী

খবর৭১ঃ ডেঙ্গু মোকাবেলায় ঈদের ছুটিতে দেশের প্রতিটি হাসপাতাল ও উপজেলা পর্যায়ের স্বাস্থ্য সেবা সচল থাকবে এবং কোন ডাক্তার বা নার্স ছুটি কাটাবেন না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার সচিবালয়ে তার কার্যালয়ে এক সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আতঙ্কিত হওয়ার কিছু নেই। সারা দেশে উপজেলা পর্যায় পর্যন্ত ডেঙ্গু পরীক্ষার কিটস থেকে সব কিছু পৌঁছে দেয়া হয়েছে। সকলে নিজ উপজেলায় ডেঙ্গুর সঠিক চিকিৎসা পাবেন।

তিনি আরো বলেন, ঈদের দিন আমরাও অফিস করব। যে কোন সমস্যা হলে জেলা ও উপজেলা পর্যায় থেকে সরাসরি আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারবে।

জাহিদ মালেক বলেন, ঈদের ছুটিতেও সারা দেশের সকল হাসপাতালে যেন ডেঙ্গু রোগীদের চিকিৎসা প্রদান করা হয় সে ব্যবস্থাপনা গ্রহণ করেছে সরকার। ডেঙ্গু মোকাবিলায় প্রতিটি জেলায় ১০ লাখ ও উপজেলা পর্যায়ে ২ লাখ টাকা করে বরাদ্দ প্রদান করা হয়েছে।

ডেঙ্গু রোগীদের সেবা প্রদানে সরকার কী ব্যবস্থা গ্রহণ করেছে জানতে চাইলে তিনি বলেন, আমরা ২ হাজার ডাক্তারকে এ বিষয়ে বিশেষ প্রশিক্ষণ প্রদান করেছি। আমাদের মেডিসিন বিশেষজ্ঞরা এ বিষয়ে সাহায্য করছে। এমরা একটি প্রটোকল তৈরি করেছি। তা সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোতেও প্রদান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here