মহাখালীতে কোরবানি দিলে ২৫ শতাংশ ছাড়, হোম ডেলিভারি ফ্রি

0
1043
মহাখালীতে কোরবানি দিলে ২৫ শতাংশ ছাড়, হোম ডেলিভারি ফ্রি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আঞ্চলিক কার্যালয় -৩ এ গড়ে তোলা আধুনিক জবাইখানায় পশু এনে কোরবানি দেয়ার জন্য নগরবাসীকে আহ্বান জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। এজন্য নাগরিকদের উৎসাহিত করতে কোরবানির খরচের ওপর ২৫ শতাংশ মূল্যছাড়ের ঘোষণা দেয়া হয়েছে।

একই সঙ্গে সিটি কর্পোরেশনের নির্ধারিত স্থানে পশু কোরবানি হলে কোরবানির পর কাটা মাংস নাগরিকদের বাসায় বিনামূল্যে পৌঁছেও দিবে ডিএনসিসি।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে নগর ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে আসন্ন কোরবানিতে বর্জ্য ব্যবস্থাপনার প্রস্তুতি সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করা হয়।

মেয়র বলেন, মহাখালীতে আধুনিক পদ্ধতিতে একটি পশু জবাইখানা গড়ে তোলা হয়েছে। এটাকে আমরা একটি পাইলট মডেল প্রকল্প হিসেবে নিতে চাই। এর সফলতার হার দেখতে চাই।

এই জবাইখানায় পশু কোরবানি দেওয়া হলে মাংস কাটার মজুরির ওপর ২৫ শতাংশ ছাড় দেওয়া হবে। মাংস কাটা কর্মীরা (কসাই) সাধারণত গরুর দামের প্রতি হাজারে ২০০ টাকা নেয়। এটার ওপর ২৫ শতাংশ ছাড় দেবো আমরা। একই সঙ্গে মহাখালী ও প্রতি ওয়ার্ডে ৫টি করে মোট ২৭৩ টি ওয়ার্ডে আমরা যেসব স্থান নির্ধারণ করেছি পশু জবাইয়ের জন্য, সেখানে পশু জবাই দিলে নাগরিকদের বাড়িতে বাড়িতে আমরা বিনামূল্যে মাংস পৌঁছে দেবো।
তিনি বলেন, প্রাথমিকভাবে মহাখালীতে ১০০টি পশু জবাইয়ের ব্যবস্থা রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here