সৈয়দপুরে অপচিকিৎসা ও ক্ষতিকর চিপস উৎপাদনঃ দুই প্রতিষ্ঠানকে অর্থদন্ড

0
566
সৈয়দপুরে অপচিকিৎসা ও ক্ষতিকর চিপস উৎপাদন

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ সৈয়দপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভেজাল বিরোধী অভিযানে দুই প্রতিষ্ঠান মালিকের ২৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। এছাড়া ফিলিং ষ্টেশন ও অপর দুইটি চিপস্ ফ্যাক্টরীতে অভিযান চালানো হয়। তবে ওইসব প্রতিষ্ঠানের মান ভাল থাকায় সন্তোষ প্রকাশ করেন অভিযান পরিচালনাকারি দল। সোমবার দুপুরে শহরের নিয়ামতপুর ও মিস্ত্রিপাড়া এলাকার ওই দুই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের দিনাজপুর অঞ্চলের নীলফামারী জেলার দায়িত্বপ্রাপ্ত উপ-পরিচালক মমতাজ বেগম।

দলটির সুত্র জানায়, শহরের নিয়ামতপুর এলাকার হাড় ভাঙ্গা মচকাসহ বিভিন্ন চিকিৎসা করানো হয় এমন একটি চিকিৎসা কেন্দ্রে অভিযান চালানো হয়। এসময় ওই কেন্দ্রের চিকিৎসকের চিকিৎসা সংক্রান্ত কোন বৈধ কাগজপত্র রয়েছে কিনা দেখতে চাইলে তা দেখাতে তিনি ব্যর্থ হন। ফলে চিকিৎসার নামে অপচিকিৎসা করার দায়ে ওই কেন্দ্রের চিকিৎসক মো. জোনাব আলীকে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ১০ হাজার টাকা জরিমান করা হয়। পরে মিস্ত্রিপাড়া এলাকায় একটি চিপস্ ফ্যাক্টরীতে অভিযান চালানো হয়।সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে ক্ষতিকর রং মিশিয়ে চিপস্ তৈরীর দায়ে ফ্যাক্টরী মালিক শাহাবুদ্দিন আনসারীর ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এরআগে ভেজাল বিরোধী অভিযান পরিচালনাকারী দল শহরের ঢেলাপীর ফিলিং ষ্টেশনে অভিযান চালায়। এসময় ওই ফিলিং ষ্টেশনে ওজন পরিমাপক যন্ত্র পরীক্ষা করে দলটি কোন ত্রুটি না পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন। এছাড়া বোতলাগাড়ি ইউনিয়নের কালিতলা নামক স্থানে দুটি চিপস্ ফ্যাক্টরীতে অভিযান চালানো হয়। সেখানে কোন ক্ষতিকর রং না মিশিয়ে চিপস্ উৎপাদন করায় ফ্যাক্টরী মালিক গুড্ডু ও হীরাকে ধন্যবাদ জানানো হয়। অভিযান চলাকালে উপজেলা স্যানিটারি পরিদর্শক মো. অহিদুল হক সরকার ও পৌর স্যানেটারি পরিদর্শক মো. আলতাফ হোসেন সরকারসহ থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here