সংসদ বাতিল করে নিরপেক্ষ নির্বাচন দাবি মির্জা ফখরুলের

0
490

খবর৭১ঃ বর্তমান সরকারের মেয়াদ শেষ হওয়ার আগেই জাতীয় সংসদ বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেছেন, যারা ভোটে নির্বাচিত হননি, গায়ের জোরে বন্দুকের জোরে বসে আছেন তাদের কাছে পরিষ্কার করে বলতে চাই, সময় শেষ হওয়ার আগেই এই সংসদ বাতিল করুন। এই নির্বাচন বাতিল করুন। নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় জনগণ জানে কীভাবে এই ধরনের সরকারকে পরাজিত করতে হয়।

রবিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলরূমে বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

দেশে কঠিন অবস্থার মধ্যে বাস করছি উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ৭১ সালের স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে আমরা যে গণতান্ত্রিক সমাজের স্বপ্ন দেখেছিলাম সে স্বপ্নটা পুরোপুরি ভেঙে দিয়েছে। ৯০ সালে পুনরায় হারিয়ে যাওয়া গণতন্ত্রকে ফিরিয়ে এনেছিলাম সেটাকেও কেড়ে নেয়া হয়েছে। এখন একটি ভয়াবহ রকমের দানবীয় শক্তি যারা গণতন্ত্রে বিশ্বাস করে না, তারা আমাদের ওপরে চেপে বসেছে।

খালেদা জিয়া নুন্যতম ন্যায় বিচার পাচ্ছে না উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, বিচার ব্যবস্থাকে পুরোপুরিভাবে এই অপশক্তি নিয়ন্ত্রণ করছে। এক এগারোর মূল মিশনটাই ছিল বাংলাদেশকে বিরাজনীতিকিকরণ করা। এখানে কোনও রাজনীতি থাকবে না, রাজনৈতিক শক্তিগুলোকে ধ্বংস করে দেয়া হবে। সেই ধারাবাহিকতায় আজকে আওয়ামী লীগের সরকার সেটা বাস্তবায়ন করছে। আজকে এদেশে কোনো রাজনীতি নেই। তিনি বলেন, ১৯৭৫ সালে সব পত্রিকা বন্ধ করে দিয়ে সব রাজনৈতিক দলকে আওয়ামী লীগ নিষিদ্ধ করেছিল। আজকে ভিন্ন আঙ্গিকে একদলীয় শাসন বাস্তবায়ন করেছে।

দলীয় কর্মীদের হতাশ না হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, পৃথিবীতে কোনও স্বৈরাচারী সরকারই দীর্ঘ সময় টিকে থাকতে পারেনি। আওয়ামী লীগও পারেনি। এবারও পারবে না। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। হতাশা কাটিয়ে জনগণকে সাথে নিয়ে আমাদের মাথা উচু করে দাঁড়াতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে এদেরকে পরাজিত করতে হবে।

ড্যাব শুধু দলের জন্য নয়, দেশের জন্য অনেক বড় বড় কাজ করে থাকে। এজন্য ড্যাবের নতুন সদস্য রিক্রুট করতেও আহবান জানান বিএনপি মহাসচিব।

ড্যাবের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও ড্যাবের সাবেক মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. সিরাজউদ্দীন আহমেদ, অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস, ড্যাবের মহাসচিব অধ্যাপক ডা. আব্দুস সালাম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, বিএনপির সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here