বান্দরবানে রুমায় নতুন প্রজন্মের ফুটবলার; আদিবাসী উসিংথোয়াই

0
961

মংহাইথুই মারমা,বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে রুমা উপজেলার ১নং পাইন্দু ইউনিয়নে সানাক্র পাড়ার একজন স্থানীয় বাসিন্দা উসিংথোয়াই মারমা। তার খেলার ধারাবাহিকতা ও কলা-কৌশলে যা গত ৩০শে জুলাই বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুণার্মেন্টে সেরা খেলোওয়ার হিসেবে টুণার্মেন্টের সভাপতি জনাব,মো: শামসুল আলম,উপজেলা পরিষদে নির্বাহী কর্মকর্তা কাছে থেকে ক্রেস তুলে নিলেন।
খেলার অগ্রগতি, সে গত বছরের বান্দরবান জেলার বঙ্গবন্ধু ফুটবল টুণার্মেন্টে তার অবদানে বিজয় হয়ে ফিরে এসেছে রুমা বাজার আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয় দল। অবসর সময়ে সর্বদায় মাঠে খেলা খেলত। তার ফুটবল খেলার প্রতি খুবই আগ্রহী। তার ধারাবাহিকতায় গত বছরে ঢাকায় বি.কে.এস.পি স্কুলে ভর্তি হাওয়ার জন্য স্কুল কতর্ৃকপক্ষ মৌখিকভাবে অফার দেওয়ার হয়েছিল। কিন্তু তার পারিবারিক অবস্থা আর্থিকভাবে তেমন স্বচ্ছলতা না থাকায় তাকে ভর্তি করতে পারি নি।
পরিচয়, উসিংথোয়াই মারমা,বর্তমানে রুমা বাজার আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণির ছাত্র,রোল ২০। পিতার নাম: ক্যসাচিং মারমা,মাতার নাম: নুখ্যাইপ্রু মারমা,উপজেলা:রুমা,জেলা:বান্দরবান,স্থানীয় ও বর্তমান ঠিকানা: সানাক্র পাড়া,ইউনিয়ন: পাইন্দু।
তবে স্থানীয় খেলোওয়ারদের অভিযোগ, টানা ৭বছর ধরে এই বান্দরবান রুমা উপজেলার কোন টুণার্মেন্ট না হওয়ার ফলে পেছিয়ে রয়েছে অনেক খেলোওয়ারা। ফুটবল খেলা অগ্রগতি পেছিয়ে থাকার রুমা উপজেলা খেলার দিক দিয়ে পেছিয়ে রয়েছে।
স্থানীয় ক্রীড়া সংস্থার কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা বলেন, ফুটবল টুণার্মেন্টে জন্য সরকার থেকে অনুদান আসে,কিন্তু খেলোওয়ারদের চাহিদা না থাকায় বরাদ্দ গুলো প্রতি বছরের ব্যাডমিন্টন খেলার বরাদ্দকৃত বিলগুলো সেখানে ব্যয় করা হয়েছে। বর্তমানে ব্যাডমিন্টন খেলা মাঠ রয়েছে।
এ বিষয়ে নিবার্হী কর্মকর্তা বলেন,চলতি বছর থেকে অনুর্ধ ১৭ ফুটবল খেলার জন্য এই রুমা উপজেলার প্রতি বছর সরকার থেকে বরাদ্দ দেওয়া হবে। ইতি মধ্যে চিঠি দেওয়া হয়েছে।
তারিখ: ১ আগস্ট ২০১৯।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here