ঢামেকে ডেঙ্গু আক্রান্ত আরও এক রোগীর মৃত্যু

0
1118

খবর৭১ঃ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিতা (২৮) নামে এক নারী মারা গেছেন। সোমবার (২৯ জুলাই) সকালে ঢামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মৃত্যু হয় তার। এ নিয়ে চলতি মাসে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সাত জনের মৃত্যু হলো।

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মারা যাওয়া ওই নারীর নাম রিতা আক্তার (২৮)। তিনি গাজীপুরের একটি গার্মেন্টে কাজ করতেন। গ্রামের বাড়ি ময়মনসিংহের ত্রিশালে বলে জানিয়েছেন তার স্বজনরা।

সোমবার রাতে তিনি ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ নিয়ে হাসপাতালটিতে সাতজন ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ওই নারী গত ২৬ জুলাই কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হন। পরে তাকে ২৭ তারিখে ঢামেকে রেফার করা হয়।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, বছরের শুরু থেকে সোমবার পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছে ১৩ হাজার ৬৩৭ জন ডেঙ্গু রোগী। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন তিন হাজার ৮৪৭ জন। এ সময়ের মধ্যে হাসপাতাল থেকে ৯ হাজার ৭৮২ জন ছাড়পত্র পেয়েছেন বলে জানাচ্ছে স্বাস্থ্য অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় শুধু ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতেই ভর্তি হয়েছে ৮৫৬ জন ডেঙ্গু রোগী। সবচেয়ে বেশি ১২৫ জন ভর্তি হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

এছাড়া রাজধানীর বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে আরও ২৬৫ জন ডেঙ্গু রোগী গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে অন্তত ২৫ জনের বেশি মানুষের মৃত্যুর খবর গণমাধ্যমে এলেও সরকারি হিসাবে এখনও মৃতের সংখ্যা আটজন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, রাজধানীর সরকারি হাসপাতালগুলোর মধ্যে মিটফোর্ডে ১১৩, শিশু হাসপাতালে ৩৪, সোহরাওয়ার্দীতে ৪৮, হলি ফ্যামিলিতে ৪১, বারডেমে ২৩, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ৩৭, পুলিশ হাসপাতালে ২১, মুগদা মেডিকেলে ৬০, বিজিবি হাসপাতালে ১০ এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৭৯ ডেঙ্গু রোগী গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে।

একই সময়ে রাজধানীর বাইরে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, বরিশাল ও সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় মোট এক হাজার ২৮৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছে ৫৩১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here