বান্দরবানের ইউনিয়নের উপ-নির্বাচনে মহিলা আসনে নির্বাচিত –অংমেসিং মারমা

0
844

মংহাইথুই মারমা-বান্দরবান প্রতিনিধি:
বান্দরবানের রুমা উপজেলায় পাইন্দু ইউনিয়নের ১নং সংরক্ষিত আসনে মহিলা সদস্যা পদে উপ-নির্বাচনে বক প্রতীকে ৫৩৯ভোট পেয়ে অংমেসিং মারমা নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী মাসিংনু মারমা সূর্যমূখী প্রতীকে ভোট পান ৩৫৫। মোট ১৮৪ভোটে ব্যবধান রয়েছে।
আজ ২৫জুলাই (বৃহস্পতিবার) সু-শৃঙ্খলা মধ্য দিয়ে পাইন্দু ইউনিয়নের ১নং সংরক্ষিত আসনে তিনটি কেন্দ্রে মোট ১হাজার ৩৩৩ভোটার নিয়ে এই উপ-নিবার্চন অনুষ্ঠিত হয়েছে।
উপজেলার সংশ্লিষ্ট সূত্র জানায়, রুমা উপজেলার পাইন্দু ইউনয়নের ১নং সংরক্ষিত আসনে(১,২, ও ৩নং ওয়ার্ড) মহিলা মেম্বার ছোমা চিং মারমা বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষা বিভাগের শিক্ষক হিসেবে চাকুরী পান। চলতি বছরে এপ্রিল মাসে চাকরীতে যোগদান করলে এ মহিলা মেম্বার আসনটি শূণ্য হয়। মেয়াদ পূর্ণ না হওয়ায় এ আসনটি পূরণ করতে নির্বাচন কমিশনের বিধি মোতাবেক পাইন্দু ইউনিয়নের ১নং সংরক্ষিত আসনে এই উপ-নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানালেন উপজেলা নির্বাচন অফিসার তরুন কুমার চাকমা।
সূত্রমতে, ১নং ওয়ার্ড এর তংমক পাড়া ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা-৩৩৭ভোট, এ কেন্দ্রে বক প্রতীক ৯৩ভোট ও সূর্যমুখী প্রতীক ৯২ভোট ২নং ওয়ার্ড এর পাইন্দু হেডম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪০২জন ভোটার। তার মধ্যে বক প্রতীক ৯৬ভোট ও সূর্যমুখী প্রতীক ২০৬ভোট ও ৩নং চাইন্দা হেডম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নারী-পুরুষ ৫৯৪জন ভোটার। এতে বক প্রতীক ৩৫০ভোট ও সূর্যমুখী প্রতীক ৫৭ভোট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here