যাত্রাবাড়ীতে ৩ ভুয়া ডাক্তার গ্রেফতার, হাসপাতাল সিলগালা

0
736

খবর৭১ঃ রাজধানীর যাত্রাবাড়ী দোলাইরপাড় কিউর জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামক এক হাসপাতালে অভিযান চালিয়ে তিন ভুয়া ডাক্তারকে আটক করেছে র‌্যাব-১০ এর ভ্রাম্যমাণ আদালত।

দুই রোগীর জরায়ু অপারেশন করে ফেলে দেয়ার ঘটনায় বুধবার রাতে হাসপাতালটিতে অভিযান পরিচালনা করে র‌্যাব। এতে দেখা যায়, অভিযুক্ত হাসপাতালের দুই চিকিৎসকই ভুয়া।

ডাক্তার না হয়েও অপারেশন করার অপরাধে তাদেরকে ৮ লাখ টাকা জরিমানাসহ ২ বছর করে কারাদণ্ড দেয়া হয়।

এছাড়াও হাসপাতালটির মালিক রাহিমা আক্তারকে ৪ লাখ টাকা জরিমানাসহ ২ বছর সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

গতকাল রাত ১টার দিকে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সারোয়ার আলম এ নির্দেশ দেন। এসময় ডিজি হেলথ এর পরিচালক ডাঃ. মো. শফিউর রহমান উপস্থিত ছিলেন।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সারোয়ার আলম জানান, কিউর জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের মালিক রাহিমা আক্তার এসএসসি পাশ করে ২০০৮ সাল থেকে ১৩ বছর নিজেকে গাইনী ডাক্তার পরিচয় দিয়ে এ হাসপাতাল পরিচালনা করে আসছিলেন।

ভুয়া ডাক্তার এস এম আল মাহমুদ নিজেকে এমবিবিস ও এফসিপিএস ডিএমসিএইচ পরিচয় দিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

এছাড়া সার্জারী ডাক্তার না হয়েও ডাক্তার নাজমুল হুদা কোনো সার্জারী ডাক্তারের পরামর্শ ছাড়াই একজন রোগীর জরায়ুর অপারেশন করার অপরাধে তাকে ২ লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সারোয়ার আলম।

হাসপাতালটি সিলগালা করে দেয়া প্রসঙ্গে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সারোয়ার আলম বলেন, ২ বছর আগেও এ হাসপাতালের জরিমানা করা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here