পদ্মা সেতু যারা চায় না, তারাই ‘শিশুবলি’ ও ‘ছেলেধরা’ গুজবের হোতা

0
450

খবর৭১ঃ পদ্মা সেতু যারা চায় না, তারাই ‘শিশুবলি’ ও ‘ছেলেধরা’ গুজবের হোতা বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (২৪ জুলাই) সচিবালয়ে নিজের দফতরে সাংবাদিকদের এ মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ‘আমরা জানি, গত কয়েক দিন ধরে সমগ্র বাংলাদেশে ছেলেধরা গুজব ছড়িয়ে অনেক নিরীহ মানুষকে গণপিটুনি দিয়ে হত্যা করা হয়েছে। এগুলো সবই হত্যাকাণ্ড। যারা এই কাজগুলো করছে, তারা সবাই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। সরকার তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিচ্ছে। একইসঙ্গে এ ধরনের গুজব যাতে না ছড়াতে পারে, তার জন্য নানাবিধ ব্যবস্থা নেওয়া হয়েছে। আপনারা জানেন, ঘটনার সত্যতা হচ্ছে—পদ্মা সেতুতে ‘শিশুবলি দিতে হবে’ বলে গুজব ছড়ানো হয়েছে। যার পরিপ্রেক্ষিতেই কিছু ডালপালা ছড়িয়ে এই হত্যাকাণ্ড ঘটানো হয়।’

‘পদ্মা সেতুতে শিশু বলি দিতে হবে বলে যে ঘৃণ্য ও অনভিপ্রেত গুজবটি ছড়ানো হয় সেটির কারণেই কিন্তু ছেলেধরা আতঙ্ক তৈরি হয়।’

আমরা জানি, গত কয়েকদিন ধরে সমগ্র বাংলাদেশে ছেলেধরা গুজব ছড়ানোর ফলে নিরীহ মানুষ গণপিটুনির শিকার হয়েছে এবং যেখানে মৃত্যুর ঘটনা ঘটেছে, সেগুলো সবই হত্যাকাণ্ড উল্লেখ করে ড. হাছান বলেন, যারা এ সব ঘটনা ঘটিয়েছে, তারা সবাই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। পদ্মা সেতুতে শিশু বলি দিতে হবে বলে ছড়ানো গুজবের প্রেক্ষিতেই ডালপালা ছড়িয়ে এই হত্যাকাণ্ড করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, ছেলেধরা বলে অনেকের ওপর হামলা করা হয়েছে, অনেককে হত্যা করা হয়েছে, যা অত্যন্ত অনভিপ্রেত, ন্যক্কারজনক, আইনবহির্ভূত। কেউ আইন নিজের হাতে তুলে নিতে পারে না।

গুজব নিরসনে গণমাধ্যমের প্রতি অনুরোধ জানিয়ে এ সময় তথ্যমন্ত্রী বলেন, আমি আপনাদের মাধ্যমে সবাইকে অনুরোধ জানাব, এ ধরনের গুজবে কান না দেয়ার জন্য। এখনও পর্যন্ত ‘ছেলেধরা’ নামে যে আতঙ্ক ছড়ানো হয়েছে, একটি ঘটনাও সত্য প্রমাণিত হয়নি। যারা এ ধরনের আতঙ্ক ছড়াবে তাদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার জন্য আমি সবাইকে আহ্বান জানাচ্ছি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here