সন্ত্রাস, জঙ্গি ও চরমপন্থিদের আবির্ভাব যেনো না হয়: স্বরাষ্ট্রমন্ত্রী

0
510

খবর৭১ঃ কোনো ধরনের সন্ত্রাস, জঙ্গি ও চরমপন্থিদের আবির্ভাব যেনো না হয় সেদিকে জেলা প্রশাসকদের (ডিসি) খেয়াল রাখার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত ডিসি সম্মেলনের শেষ দিনে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মোবাইল কোর্টের পরিধি যেটা প্রয়োজন সেটা অলরেডি হয়ে গেছে। মাদক নিয়ন্ত্রণ আইন বলবৎ হয়েছে। সে জন্য মোবাইল কোর্টের আওতায় যতটুকু আনা হয়েছে, সেটা নিয়েও কাজ হচ্ছে।

তিনি বলেন, পুলিশরা সবসময় জেলা প্রশাসকদের সহযোগিতা করেন। ডিসিদের নির্দেশনায় পুলিশ সব জায়গায় কাজ করছেন। বিজিবি, আনসারসহ আমাদের নিরাপত্তা বাহিনী সবসময় একসঙ্গে বসে কাজ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডিসিরা প্রতি বছরই প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনা নেন এবং তাদের বিভিন্ন সমস্যার কথা জানান। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিষয়ে তারা কী ধরনের অসুবিধা ভোগ করছেন এবং কী ধরনের পদক্ষেপ নিলে তারা আরও স্বচ্ছতার সঙ্গে কাজ করতে পারবেন, আজকে সে বিষয় নিয়েই আলোচনা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্বাচনী ওয়াদা আমার গ্রাম আমার শহর এবং অন্যান্য কার্যক্রম ডিসিরা করছেন, সেগুলো যেন অব্যাহত রাখেন, সে বিষয়ে বলা হয়েছে। বিশেষ করে মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী যে জিরো টলারেন্সের কথা বলেছেন, সেই জায়গায় তারা কাজ করবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ যেভাবে দমন করে চলেছি, সে বিষয়ে তারা খেয়াল রাখবেন। যাতে করে আবার কোনো সন্ত্রাস, জঙ্গিবাদ, চরমপন্থী- এদের আবির্ভাব না ঘটে।

মাদক বিষয়ে ডিসিদের জনসচেতনতা বাড়ানোর জন্য বলা হয়েছে। এ জন্য তারা স্কুল, ছাত্র-শিক্ষক জনতা সব পেশাজীবীকে এ সংগ্রামে সম্পৃক্ত করবেন, সে আহ্বান রেখেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here