সুন্দরগঞ্জে কলেজের নৈশ প্রহরী গ্রেপ্তার

0
925

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শোভাগঞ্জ ডিগ্রী কলেজের মালামাল চুরির ঘটনায় অধ্যক্ষর মামলায় নৈশ্য প্রহরী রবিজল হককে গ্রেপ্তার করেছে পুলিশ।
থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে শোভাগঞ্জ বাজার থেকে নৈশ্য প্রহরীকে গ্রেপ্তার পূর্বক প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে। এরআগে গত ২৩ সেপ্টেম্বর (রবিবার) রাতে অজ্ঞাতনামার বিরুদ্ধে থানায় অভিযোগ লিখিত দায়ের করেন অধ্যক্ষ।

স্থানীয় ও কলেজ সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানা যায়, সম্প্রতি একটি প্রকল্পের সরবরাহকৃত ২১ লাখ টাকার মালামালের মধ্যে মনিটরসহ ৮টি ল্যাপটপ ও ৮টি প্রজেক্টর কলেজের বহুতল ভবন থেকে রহস্যজনকভাবে চুরি যায়। এ ঘটনায় অধ্যক্ষর অভিযোগের প্রেক্ষিতে আসা তদন্তকারী কর্মকর্তার নিকট নৈশ্য প্রহরী রবিজুুল হক চুরির দায় মেনে না নিয়ে স্বাক্ষ্য দেন- ‘কলেজের সবগুলো দরজা-জানালা ও তালা অক্ষত রয়েছে। এ ঘটনা রাতে ঘটেনি। আর বহুতল ভবনের ২ তলা থেকে ৪ তলা পর্যন্ত দরজা তালাবদ্ধ রেখে চাবী বহন করেন প্রিন্সিপাল ও তাঁর শ্যালক কলেজের কম্পিউটার শিক্ষক- হাসান হাবিব মুকুল’। এতে ক্ষীপ্ত হয়ে পরদিন মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) ক্ষমতার অপব্যবহার দেখিয়ে নৈশ প্রহরীকে সাময়িক বরখাস্ত করেন অধ্যক্ষ।

এছাড়া কলেজের গভর্নিংবডির একজন সদস্যসহ আরো কয়েকজনের প্রদত্ত স্বাক্ষ্যে অবস্থা বেগতিক দেখতে পান চাবী রক্ষক।অভিযোগের তদন্তকারী কর্মকর্তা আসার ৪ ঘন্টা পূর্বে স্থানীয় মিস্ত্রী ও কলেজের ৩ শিক্ষার্থীর দ্বারা গ্রীল কেটে চুরির দৃশ্য দেখানোর অপচেষ্টা চালান অধ্যক্ষ ও তাঁর শ্যালক। চুরি বিষয়ে সুনির্দিষ্ট কোন দিনক্ষণ কারো জানা নেই। ২৩ সেপ্টেম্বর (রবিবার) সকালে প্রকল্পের অধীনে টেকনিশিয়ান সংযোজন করতে এসে ল্যাপটপ, প্রজেক্টর ও মনিটর দেখতে না পাওয়ায় বিষয়টি প্রকাশ পায়। এর আগেও কলেজ থেকে চুরি যাওয়া কম্পিউটার অধ্যক্ষ দেলওয়ার হোসেন নুরী বের করে দিয়েছেন।
একাধিক সূত্র জানায়, ভাষা, বিরাম চিহ্নর ব্যাপক ত্রুটিসহ ব্যাকরণ বিহীন আবেদনের প্রেক্ষিতে গত ২৯ সেপ্টেম্বর ১ দিনের নৈমিত্তিক ছুটি নিয়ে ৩ দিন অনুপস্থিত থেকে তীর নিজের দিকে না আসার জন্য বিভিন্ন স্থানে তদবীর চালানোর ব্যাপারে অধ্যক্ষ ও তাঁর শ্যালককের এ রহস্য নিয়ে স্থানীয়দের মাঝে উঠেছে নানান প্রশ্ন।
তদন্তকারী কর্মকর্তা- থানার এসআই আবুল কালাম আজাদ জানান, তদন্ত অব্যাহত আছে। প্রাথমিকভাবে যা জানতে পেয়েছি তাতে কলেজের সব কিছুই ঠিক আছে। শুধু ভিতর থেকে মালামাল নেই। গ্রেপ্তারকৃত প্রহরীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে। তদন্ত চলমান থাকায় বিজ্ঞ আদালতে গ্রেপ্তারকৃত নৈশ প্রহরীকে জিজ্ঞাসাবাদের জন্য
রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে।

থানা অফিসার ইনচার্জ- এসএম আব্দুস সোবহান জানান, অধ্যক্ষ দেলওয়ার হোসেন নুরীর অজ্ঞাতনামার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here