​বিএনপির অনশনকে নাটক বললেন হানিফ

0
297

খবর৭১ঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জেল থেকে মুক্তির দাবিতে দলটির আয়োজিত প্রতীকী অনশনকে নাটক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হা‌নিফ।

সোমবার (০৯জুলাই) রাজধানীর গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আ‌য়োজিত এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

হানিফ বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য বিএন‌পি’র অনশন সম্পূর্ণ নাটক। আইনি প্রক্রিয়া ছাড়া বেগম জিয়া‌কে মুক্ত করা সম্ভব নয়। আন্দোলন এবং বিদেশি লবিস্ট দিয়ে চেষ্টা করে তার ( খালেদা জিয়া) মুক্তি মিলবে না। এসব করেও বিএনপি নেতাদের কোন লাভ হবে না। আন্দোলনের নাটক বন্ধ করে সরকারের উন্নয়নের সাথে থাকুন। সরকারকে সহযোগিতা করুন। তাহলে হয়তো জনগণ আপনাদের কোনও দিন ক্ষমা করেও দিতে পারে।

কোটা সংস্কার প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, কোটা সংস্কারের আন্দোলনে বিএন‌পি- জামায়াত দূ‌রে থেকে ষড়যন্ত্র করছে। কোটা সংস্কার বিষয়ে বিএনপি বিভিন্ন সময় বিভিন্ন কথা বলেছে। তাতেই বুঝা যায় কোটা সংস্কারের সঙ্গে তাদের ষড়যন্ত্র এক যোগসূত্রে গাঁথা। কোটা সংস্কারের নাম করে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করা হয়েছে।

কোটা আন্দোলন থে‌কে শিক্ষক এবং ছাত্রদের সরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ দাবিকে সমর্থন জানিয়ে‌ছে।এমন‌কি একটি কমিটিও তৈরি করা হয়েছে। তাঁরা এটা পর্যবেক্ষণ করছে। তাই আমি মনে করি এখন এই বিষয় নিয়ে কোনো আন্দোলন করা উচিত নয়।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি এ কে এম রহমত উল্লাহর সভাপতিত্বে বর্ধিত সভায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবাহান গোলাপ, উত্তরের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাদেক খান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সোমবার (৯ জুলাই) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন কর্মসূচি পালন করছে বিএনপি। সকাল ৯টায় শুরু হওয়া এই কর্মসূচি চলবে বিকেল ৪টা পর্যন্ত।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here