​খালেদা জিয়ার ‘খালাস’ চেয়ে করা আপিল শুনানি আজ

0
278

খবর৭১ঃ;জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালাস চেয়ে করা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিলের ওপর শুনানি হবে আজ। এই মামলায় সাবেক এই প্রধানমন্ত্রী সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দি হয়েছেন।

মঙ্গলবার (২ অক্টোবর) আপিল আবেদনটি শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকার ১ নম্বরে রাখা হয়েছে। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই শুনানি হতে পারে।

বিষয়টি নিশ্চিত করে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান জানান, ‘গত ১৩ আগস্ট খালেদা জিয়ার আপিলের ওপর ১৫তম দিনের শুনানি শেষে আদালত মামলাটির কার্যক্রম ২ অক্টোবর পর্যন্ত মুলতবি রাখার আদেশ দেন। এর পরিপ্রেক্ষিতে মামলাটি শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় রাখা হয়েছে।

এর আগে গত ১২, ১৫, ১৬, ১৭, ১৮, ২২, ২৩, ২৪, ২৫, ২৯, ৩০, ৩১ জুলাই, ৮ ও ১৩ আগস্টসহ মোট ১৫ দিন খালেদা জিয়ার আপিলের ওপর হাইকোর্টে শুনানি হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালাশ চেয়ে কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিলসহ মোট চারটি আবেদনের ওপর শুনানি হবে। খালেদা জিয়ার আপিল ছাড়াও শুনানির অপেক্ষায় থাকা এ মামলার আরও তিনটি আবেদন হলো- খালেদা জিয়ার সাজা বৃদ্ধি চেয়ে করা দুদকের আবেদন (রিভিশন), একই মামলার ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত দুই আসামি কাজী সলিমুল হক কামাল এবং ব্যবসায়ী শরফুদ্দিন আহমদের করা পৃথক দুটি আপিল।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি এই মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন কশীবাজারে কারা অধিদফতরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান। এছাড়া তারেক রহমানসহ পাঁচজনকে ১০ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড দেন আদালত। এরপর থেকে খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here