৮শ ফুট গভীর খাদে পড়ে ভারতীয় দম্পতির মৃত্যু

0
313

খবর৭১ঃক্যালিফোর্নিয়ার জোশেমাইট ন্যাশনাল পার্কে বেড়াতে গিয়ে ৮০০ ফুট গভীর খাদে পড়ে মারা গেছেন এক ভারতীয় দম্পতি। তারা হলেন বিষ্ণু বিশ্বনাথ (২৯) এবং মীনাক্ষি মূর্তি (৩০)।

কেরলের বাসিন্দা বিষ্ণু পেশায় ইঞ্জিনিয়ার। চাকরির সূত্রে সস্ত্রীক যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে থাকতেন বিষ্ণু। সম্প্রতি সান হোসের একটি সংস্থায় চাকরি পেয়েছিলেন। দু’জনেরই বেড়ানোর শখ ছিল। সময় পেলেই মীনাক্ষিকে সঙ্গে নিয়ে বেরিয়ে পড়তেন বিষ্ণু।

গত ২৪ অক্টোবর স্ত্রীকে নিয়ে জোশেমাইট ন্যাশনাল পার্কে ঘুরতে যান বিষ্ণু। এ সময় ৮০০ ফুট গভীর খাদে পড়ে যান দু’জনেই। ২৫ অক্টোবর তাদের মরদেহ উদ্ধার হয়। সোমবার ওই দম্পতির দেহ সনাক্ত করা হয়।

ওই পার্কের অন্যতম আকর্ষণীয় ট্যুরিস্ট স্পট ‘টাফ্ট পয়েন্ট’। ভূপৃষ্ঠ থেকে ৩৫০০ ফুট উচ্চতায় জোশেমাইট উপত্যকার একটি ভিউ পয়েন্ট এটি। প্রাকৃতিক সৌন্দর্যের টানেই ওই পয়েন্টে ছুটে যান পর্যটকরা। বিষ্ণু-মীনাক্ষিও টাফ্ট পয়েন্টে গিয়েছিলেন সেই সৌন্দর্যের টানে। কিন্তু সেই সৌন্দর্যই তাদের মৃত্যুর কোলে ঠেলে দেবে তা তারা বুঝতে পারেননি।

তারা কীভাবে খাদে পড়ে গেছেন তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। এ নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

বিষ্ণু ও মীনাক্ষি চেঙ্গানুরে একসঙ্গে কম্পিউটার সায়েন্সে বি-টেক করেন। ২০১৪ সালে তারা বিয়ে করেছিলেন। তার পরই চাকরি নিয়ে পাকাপাকি ভাবে নিউইয়র্কে পাড়ি জমান ওই দু’জন। দম্পতির ঘনিষ্ঠমহল এবং সহকর্মীরা জানিয়েছেন, দু’জনেই খুব হাসিখুশি ছিলেন। ঘুরতে খুব ভালবাসতেন।

সূত্র: আনন্দবাজার
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here