৪৭ আইনজীবী লড়বেন মিন্নি’র পক্ষে

0
473
৪৭ আইনজীবী লড়বেন মিন্নি’র পক্ষে
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ বরগুনায় প্রকাশ্যে হত্যার শিকার রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকার পরিবার জানিয়েছে, তাঁর (আয়শা) জামিনের জন্য আজ রোববার আইনজীবীরা আবেদন করবেন। এদিকে, আয়শাকে আইনি সহায়তা দিতে ঢাকা থেকে ইতিমধ্যে ৪৭ জন আইনজীবী বরগুনায় গেছেন।

আয়শা সিদ্দিকাকে আইনি সহায়তা দিতে মানবাধিকার সংগঠন আইন ও সালিস কেন্দ্র (আসক) এবং বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) আইনজীবীরা বরগুনা রওনা হয়েছেন।

আসকের জ্যেষ্ঠ উপপরিচালক নিনা গোস্বামী বলেন, আসকের প্রতিনিধিদল বরগুনায় পৌঁছে আয়শার বাবার সঙ্গে দেখা করবেন। তাঁর পক্ষে লড়তে ওকালতনামা সংগ্রহ করবেন। আজই আদালতে জামিন আবেদনের চেষ্টা করবেন।

ব্লাস্টের আইন উপদেষ্টা এস এম রেজাউল করিম বলেন, বরগুনা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগ রেখে আয়শার পক্ষে প্রয়োজনীয় আইনি সহায়তা দেবে ব্লাস্টের প্রতিনিধিদল।

ব্লাস্টের ট্রাস্টি বোর্ডের সদস্য ও জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না বলেন, আয়শাকে আইনি সহায়তা দিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও ঢাকা আইনজীবী সমিতিসহ বিভিন্ন আইনজীবী সমিতি থেকে ইতিমধ্যে স্বতঃস্ফূর্তভাবে ৪৭ জন আইনজীবী বরগুনা গেছেন। পাশাপাশি আসক ও ব্লাস্টসহ বিভিন্ন মানবাধিকার সংগঠনের প্রতিনিধিরা ওখানে থাকবেন।

নিজেরা করির সমন্বয়কারী খুশী কবির বলেন, এ ঘটনায় পুলিশের অতি উৎসাহ নানা প্রশ্ন তৈরি করেছে। নানা সীমাবদ্ধতার কারণে স্থানীয় পুলিশ এ ঘটনার সুষ্ঠু তদন্ত করতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, পিবিআই বা সিআইডিকে দিয়ে এ ঘটনার তদন্ত করাতে হবে।

আয়শার বাবা মোজাম্মেল হোসেন জানান, বরগুনা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল বারী আসলামকে তিনি আয়শার আইনজীবী হিসেবে নিযুক্ত করেছেন। মাহবুবুল বারী বলেন, আজ সকালে আয়শার জামিনের জন্য তাঁরা আবেদন করবেন।

গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে। এই মামলায় রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। পরে তাঁকে রিমান্ডে নেওয়া হয়। তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তবে তাঁর বাবা জানিয়েছেন, পুলিশ যা বলতে বলেছে, আদালতে তা-ই বলেছেন আয়শা সিদ্দিকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here