৩৫৩ রানের লক্ষ্যে ব্যাট করছেন অস্ট্রেলিয়া

0
350

খবর ৭১: ওভালে বিশ্বকাপের ১৪তম ম্যাচে আজ মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। টস জিতে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি নেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত। অসধারণ ব্যাটিংয়ের প্রদর্শন করে অজিদের সামনে দাঁড় করায় ৩৫৩ রানের বিশাল লক্ষ্য।

জবাবে অজি ওপেনার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার এসেছেন ক্রিজে। প্রথম ওভারে বল করেন ভুবনেশ্বর কুমার।

এদিকে প্রথম ইনিংসে অধিনায়কের টসে জিতে ব্যাটিং নেবার সিদ্ধান্তের মান রাখেন দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মা। শিখর ধাওয়ান খেলেন শত রানের ইনিংস। মিসেল স্টার্কের শিকার হবার আগে করেন ১১৭ রান। ১০৯ বলের ইনিংসে ছিল ১৬টি চারের মার। আরেক ওপেনার রোহিত শর্মার ব্যাট থেকেও আসে অর্ধশতক।
ব্যক্তিগত ৫৭ রানে তার উইকেটটি পান অজি পেসার কুল্টার নাইল। দুই ওপেনারের সঙ্গে রানের দেখা পান অধিনায়ক নিজেও। মজবুত ভীতে দাঁড়িয়ে চিন্তামুক্ত ব্যাট চালাতে থাকেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। কোহলি ৭৬ বলে করেন ৮২। আর পান্ডিয়ার ব্যাটিং ঝড়ে আসে ৪৭ রান। মাত্র ২৭ বলে। যাতে ছিল ৪টি চার ও ৩টি ছয়ের মার। পান্ডিয়ার পর ক্রিজে আসেন এম এস ধোনি। তিনি খেলেন ১৩ বলে ২৭ রানের ইনিংস।

৩৫২ রান করতে ভারতীয়রা উইকেট খোয়ায় ৫টি। ২টি উইকেট পায় মার্কাস স্টয়নিস মার্কাস। ১টি করে উইকেট পান প্যাট কামিন্স, মিসেল স্টার্ক ও কুল্টার নাইল।

৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবারের বিশ্বকাপে খেলেছে দুটি ম্যাচ। দুটিতেই জয়ের দেখা পায় অজিরা। প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৭ উইকেটে। আর নিজেদের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৫ রানে হারায় বর্তমান চ্যাম্পিয়নরা।

আর অপরদিকে ২ বারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত নিজেদের একমাত্র ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ উইকেটের সহজ জয় পায়।

আজকের খেলাটি অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়।

ভারতীয় একাদশ
শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, কেদর যাদব, ভুবনেশ্বর কুমার, কুলদ্বীপ যাদব, ইয়ুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ।

অস্ট্রেলিয়া একাদশ
ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স কারে, নাথান কল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here