৩০ লাখ জাল টাকাসহ মতিঝিলে গ্রেফতার ৭

0
371

খবর৭১ঃজধানীর মতিঝিল থানা এলাকা হতে বিপুল পরিমাণ জাল টাকাসহ চক্রের ৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা-উত্তর বিভাগ।

রোববার বিকাল ৫টার দিকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- মো. শাহীন (৩৭), মোছা. মাহিনুর বেগম (২৬), মো. আলী (৩৫), মো. রিয়ান নাজিম (২৭), মো.আব্দুল সামাদ (৪৫), মো.আ. করিম (৬০) ও মো. রাসেল (২০)। গ্রেফতারের সময় তাদের হেফাজত হতে ৩০ লাখ জাল টাকা উদ্ধার করা হয়।

ডিবি সূত্রে জানা যায়, এ চক্রটি প্রথমে পাইকারি বিক্রেতার নিকট প্রতি লাখ জাল টাকা বিক্রি করে ১৪-১৫ হাজার টাকা। পাইকারি বিক্রেতা প্রথম খুচরা বিক্রেতার নিকট প্রতি লাখ জাল টাকা বিক্রি করে ২০-২৫ হাজার টাকা।

প্রথম খুচরা বিক্রেতা দ্বিতীয় খুচরা বিক্রেতার নিকট প্রতি লাখ জাল টাকা বিক্রি করে ৪০-৪৫ হাজার টাকা। দ্বিতীয় খুচরা বিক্রেতার হাত ধরে এই জাল টাকার মূল্য হয়ে যায় আসল টাকার সমান। মাঠ পর্যায়ে তাদের কর্মীরা বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিস ক্রয় করে জাল টাকা বাজারজাত করত।

মহানগর গোয়েন্দা-উত্তর বিভাগের উপ-কমিশনার মশিউর রহমান বলেন, আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে বিভিন্ন শপিংমল ও মার্কেটে জাল টাকা বাজারজাত করার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিল চক্রটি।

গ্রেফতারদের বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। জাল টাকা উদ্ধারে তাদের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here