২ সন্তানকে গলা কেটে ‘হত্যার পর মায়ের আত্মহত্যার চেষ্টা’

0
432
২ সন্তানকে গলা কেটে 'হত্যার পর মায়ের আত্মহত্যার চেষ্টা'
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ রাজধানীর খিলগাঁও থানাধীন একটি বাড়িতে এক নারী তার দুই শিশু সন্তানকে গলা কেটে হত্যার পর নিজের শরীরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

শনিবার সকালে খবর পেয়ে পুলিশ দক্ষিণ গোড়ানের একটি বাড়ি থেকে আলফি (১১) ও জান্নাতুল (৭) নামে দুই শিশুর লাশ উদ্ধার করে। অগ্নিদগ্ধ অবস্থায় তাদের মা আখতারুন্নেসা পপিকে (২৭) উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমকালকে এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার রাতের কোনো এক সময়ে পপি তার দুই শিশু সন্তান জান্নাতুল ফেরদৌস ও আলভীকে গলা কেটে হত্যার পর নিজের শরীরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা চালান।

তিনি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। গুরুতর দগ্ধ অবস্থায় পপিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

পপির মা হেলেনা জানান, তাদের গ্রামের বাড়ি মুন্সীগঞ্জে। ১৩ বছর আগে পপির বিয়ে হয়। তার স্বামী মুন্সীগঞ্জের শ্রীনগরের বাজারে ইলেকট্রনিক্সের ব্যবসা করেন। বিয়ের পর থেকে পপি গোড়ানে তার বাবা-মায়ের সঙ্গেই থাকতো। পরে সেখানেই বাসা ভাড়া নেয় তার স্বামী। তাদের দুই মেয়ে আলফি ও জান্নাতুল। তারা দু’জনেই ন্যাশনাল আইডিয়াল স্কুলে পড়তো। আলফি চতুর্থ শ্রেণিতে ও জান্নাতুল প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল।

তিনি জানান, পপির স্বামী মোজাম্মেল হোসেন বিপ্লব মুন্সীগঞ্জে থেকে ব্যবসা করেন। মাঝে মাঝে গোড়ানে পরিবারের কাছে আসেন। সর্বশেষ শুক্রবার রাতে তিনি এসেছিলেন।

হেলেনা অভিযোগ করেন, শুক্রবার রাতে মোজাম্মেল শ্বশুর আবু তালেবকে ফোন দিয়ে দোকানে মাল তোলার জন্য ১০ লাখ টাকা চায়। টাকা না দিলে দুই মেয়েকে নিয়ে যাওয়ার হুমকি দিয়ে বলে, ‘আমি আমার দুই মেয়েকে নিয়ে যাব, আপনি আপনার মেয়েকে নিয়ে যাবেন।’ এরপর সকালে পপির বাবা পপিকে ফোন দিয়ে সাড়া না পেয়ে বাসায় গেলে পপি নিজেই দরজা খুলে দেন। এ সময় পপির শরীরের নিচের অংশ দগ্ধ অবস্থায় লেপ মোড়ানো ছিল। আর পাশের রুমে দুই মেয়ের গলা কাটা ও কিছুটা পুড়ে যাওয়া লাশ পড়ে ছিল।

স্বামীর নির্যাতনের কারণে পপিই তার দুই মেয়েকে হত্যার পর আত্মহত্যার চেষ্টা করেছে- দাবি করে তিনি বলেন, যেহেতু স্বামী দুই মেয়েকে নিয়ে যেতে চেয়েছে, তাই সে তার মেয়েদের হত্যা করে আত্মহত্যার চেষ্টা করেছে। এ ঘটনার জন্য তার স্বামীই দায়ী।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায় ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মা তার দুই মেয়েকে গলা কেটে হত্যা করেছে। সিআইডির ক্রাইমসিন ঘটনাস্থল থেকে আলামত উদ্ধার করেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here