২ জুলাইয়ের পর দেশের কোথাও যেন মেয়াদোত্তীর্ণ ওষুধ না থাকে’

0
364

খবর৭১ঃ নির্ধারিত ‘বিন’ ছাড়া ফার্মেসিগুলোর কোথাও মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুদ করা যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান। তিনি বলেন, ‘২ জুলাইয়ের পর দেশের কোথাও যেন মেয়াদোত্তীর্ণ ওষুধ না থাকে।’

রাজধানীসহ দেশের বিভিন্ন ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ার ঘটনা নতুন কিছু নয়। সরকারি সংস্থাগুলোর অভিযানে এসব বিষয় উঠে আসলে নড়েচড়ে বসে সংশ্লিষ্ট দপ্তরগুলো। সবশেষ আগামী ২ জুলাইয়ের আগে সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ তুলে নিতে নির্দেশ দেন হাইকোর্ট।

সোমবার (২৪ জুন) রাজধানীর বংশালে বাংলাদেশ ক্যামিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। অন্যদিকে, সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে, ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পেলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

এদিকে, ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পেলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওষুধ প্রশাসন অধিদপ্তরকে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। দুপুরে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
এছাড়া, এ যাবত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুইজন রোগী মারা গেছেন জানিয়ে, এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংসে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here