২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

0
309

খবর ৭১: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। প্রথম দিন দেওয়া হবে ১১ জুনের ট্রেনের টিকিট। ৩ জুন দেওয়া হবে ১২, ৪ জুন দেওয়া হবে ১৩, ৫ জুন দেওয়া হবে ১৪ এবং ৬ জুন দেওয়া হবে ১৫ তারিখের ট্রেনের টিকিট।

চলতি সপ্তাহে রেল ভবনে অগ্রিম টিকিট বিক্রির এ ঘোষণা দেওয়া হবে বলে রেল ভবনের বিশেষ সূত্র জানিয়েছে।

সূত্র জানিয়েছে, বৃষ্টিপাতে দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকার আশংকা ও মহাসড়কে ভয়াবহ যানজটের কারণে ট্রেনের ওপর এবার বাড়তি চাপ পড়বে।

আন্ত:নগর ট্রেনে ২২ হাজারসহ মেইল-লোকাল মিলিয়ে প্রতিদিন প্রায় ৫৬ হাজার টিকিট বিক্রির পরিকল্পনা নেওয়া হয়েছে। বছরের অন্য সময় দিনে ২৫ থেকে ৩০ হাজার টিকিট বিক্রি হয় এ স্টেশন থেকে।

কমলাপুর রেলস্টেশন সূত্রে জানা যায়, কমলাপুর থেকে যে ৩১টি আন্ত:নগর ট্রেন চলে তার টিকিটসংখ্যা ২২ হাজার ১শ’ ২২টি। এ টিকিটের ৬৫ শতাংশ কাউন্টার থেকে বিক্রি হয়। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি করে টিকিট নিতে পারেন।

রেল মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী এবার ঈদে সারাদেশে ২ লাখ ৭০ হাজার যাত্রী পরিবহন করবে রেল। চলবে সাত জোড়া বিশেষ ট্রেন। ঈদের ৫ দিন আগে থেকে বিশেষ ট্রেন চলাচল শুরু হবে।

চট্টগ্রাম রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, প্রতি ঈদেই আমরা অতিরিক্ত যাত্রী বহন ও সেবা বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নেই, এবারও নিচ্ছি। ঈদ উপলক্ষ্যে চলমান কাউন্টারের সঙ্গে অতিরিক্ত কাউন্টার থেকেও অগ্রিম টিকিট বিক্রি হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, আইন ও বিধি মোতাবেক টিকিট বিক্রি করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here