২৬৬ রানে অলআউট টাইগাররা

0
294

খবর৭১ঃ লোকেশ রাহুল ও মহেন্দ্র সিং ধোনির সেঞ্চুরির ওপর ভর করে বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রান সংগ্রহ করে ভারত। ফলে জয়ের জন্য বাংলাদেশকে করতে হতো ৩৬০ রান। তবে ব্যাট করতে নেমে

এদিন, টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলপতি মাশরাফি বিন মর্তুজা। কার্ডিফে বাংলাদেশ সময় মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে ম্যাচটি শুরু হয়।

তবে, দুই বল মাঠে গড়ানোর সঙ্গে সঙ্গে বৃষ্টি শুরু হলে খেলা বন্ধ হয়ে যায়। ২০ মিনিট বিরতির পর বিকাল ৪টার দিকে আবারও খেলা শুরু হয়।
ইনিংসের তৃতীয় বলে লেগ বিফোরের ফাঁদে ফেলে ভারতীয় আরেক ওপেনার শিখর ধাওয়ানকে সাজঘরে পাঠান কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

৯ বলে ব্যক্তিগত এক রানেই সাজঘরে ফেরেন তিনি। এরপর ইনিংসের ১৩.৩ ওভারে রোহিত শর্মাকে বোল্ড করে দেন রুবেল হোসেন। আউট হওয়ার আগে ৪২ বলে ভারতীয় ওপেনার ব্যক্তিগত স্কোরবোর্ডে যোগ করেন মাত্র ১৯ রান। পরে দলের হাল ধরেন ৪৬ বলে ৪৭ করা বিরাট কোহলি। ভারতীয় অধিনায়ক বোল্ড করেন সাইফউদ্দিন এবং বিজয় শংকরকে নিজের দ্বিতীয় শিকার বানিয়ে সাজঘরে পাঠান রুবেল।
এরপর ধোনি ও রাহুল প্রতিরোধ গড়েন। ৯৯ বলে ১০৮ রানে সাব্বির রহমানের বলে রাহুল বোল্ড হয়ে ফিরে গেলেও ব্যাট হাতে ঝড় অব্যাহত রাখেন ধোনি। সঙ্গে যোগ্য সঙ্গ দেন ১১ বলে ২১ করা হার্দিক পাণ্ডিয়া। ৩২৫ রানে হার্দিককে ফেরানোর পর ধোনিকেও ফেরান সাকিব। তবে শেষ ওভারে আউট হওয়ার আগে ৭৮ বলে ১১৩ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেন ভারতের সাবেক এই অধিনায়ক। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রানে থামে কোহলিরা।

৩৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই টাইগার ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার শুরুটা বেশ ভালোই করেছিলেন। কিন্তু দলীয় ৪৯ রানে বুমরাহ’র বল ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষক দীনেশ কার্তিকের গ্ল্যাভসে জমা হলে বিদায় নেন সৌম্য সরকার।

সাজঘরে ফেরার আগে সৌম্য করেন ২৫ রান। সৌম্য বিদায় নেওয়ার পর ক্রিজে আসেন সাকিব। কিন্তু বুমরাহ’র করা পরের বলেই বোল্ড হয়ে যান তিনি। রানের খাতা খোলার আগেই তাকে ফিরে যেতে হয়। এরপর তৃতীয় উইকেটে ১২০ রান যোগ করেন লিটন ও মুশফিক। দলীয় ১৬৯ রানে ৭৩ রান করে আউট হন লিটন। লিটনের বিদায়ের পর মিঠুন ও মাহমুদুল্লাহও দ্রুত বিদায় নেন। মিঠুন রানের খাতা খুলতে ব্যর্থ হন আর মাহমুদুল্লাহ করেন ৯ রান।

দলীয় ২১৬ রানের মাথায় বিদায় নেন মুশফিকুর রহিম। বিদায়ের আগে মুশফিক ৯৪ বলে ৯০ রানের অনবদ্য এক ইনিংস খেলেন। মুশফিকের বিদায়ের পরের বলেই বিদায় নেন মোসাদ্দেক হোসেন। তার অব্দান ০ রান। ২১৬ রানের মাথায় সাজঘরে ফেরেন সাব্বির রহমানও। তিনি করেন ৭ রান।

এরপর জুটি গড়েন মোহম্মদ সাইফুদ্দিন ও মেহেদি হাসান মিরাজ। এই জুটি থেকে আসে ৪৬ রান। দলীয় ২৬২ রানের মাথায় সাইফুদ্দিনের বিদায়ে ভাঙে এই জুটি। বিদায়ের আগে সাইফুদ্দিন করেন ১৮ রান। এরপর দলীয় ২৬৬ রানের মাথায় ব্যক্তিগত ২৭ রান করে রান আউটের শিকার হন মেহেদি মিরাজ। এর সঙ্গে ৪৯.৩ ওভারে গুটিয়ে যায় টাইগারদের ইনিংস। যার ফলে ভারত তাদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ৯৫ রানে জয়লাভ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here