২৪ ঘন্টার মাথায় রংপুরে অপহরণ হওয়া শিশু আসিফ সৈয়দপুরে উদ্ধার: মূলহোতা আটক

0
351

খবর৭,মিজানুর রহমান মিলন:রংপুর মহানগর থেকে পাঁচ বছরের শিশুপুত্র আসিফকে অপহরণের পর ২৪ ঘন্টার মাথায় নীলফামারীর সৈয়দপুর থেকে উদ্ধার করা হয়েছে। গতকাল রবিবার বিকেল সাড়ে ৪ সৈয়দপুর শহরের কয়া গোলাহাট এলাকার বাইপাস সড়কের পাশে মোজার মোড় এলাকা থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়। এসময় ঘটনায় জড়িত শাহিন নামে এক অপহরণকারীকে আটক করেছে পুলিশ। আটক শাহিন (১৯) সৈয়দপুর শহরের কয়াগোলাহাট বসুনিয়াপাড়া ওমারু মিয়ার পুত্র।
পুলিশ জানায়, রংপুর মহানগরের রেলওয়ে স্টেশন সংলগ্ন আলমনগর খেড়বাড়ী এলাকার মো. আশরাফ হোসেন কাল্লুর ছেলে আসিফ (৫) ঘটনার দিন গত শনিবার রাত আনুমানিক ৮টার দিকে বাড়ি সামনে থেকে নিখোঁজ হয় আসিফ। ওই দিন সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজখবর করেও তার হদিস না মেলায় পরবর্তীতে তাঁর নিখোঁজের বিষয়ে পরিবারের পক্ষ থেকে ওইদিন রাতে গোটা রংপুর শহরে মাইকিং করা হয়। গতকাল রবিবার সকালে শিশু আসিফের নিখোঁজের বিষয়ে রংপুর কোতয়ালী থানায় একটি জিডি করে তাঁর বাবা আলমনগর এলাকার বিএডিসি গোডাউনের শ্রমিক আশরাফ হোসেন কাল্লু। পরে নিখোঁজের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল করা হয়।

এদিকে, ছেলে নিখোঁজের বিষয়ে থানায় জিডি করে বাড়ি ফেরার পথে তাঁর বাবার মুঠোফোনে কল দিয়ে একজন বলে আপনার ছেলে আমাদের কাছে আছে। তাই ছেলেকে ফিরে পেতে হলে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী শাহিন। এরপর মুক্তিপণের টাকা পাঠানোর জন্য কয়েকটি তাকে বিকাশ নম্বরও দেয়া হয় আসিফের বাবা কাল্লুকে। পরবর্তীতে মুক্তিপণের টাকা নিয়ে প্রথমে সৈয়দপুর রেলওয়ে স্টেশনে এবং পরে গোলাহাটে আসতে বলা হয় অপহৃত আসিফের বাবাকে। পরে আবার ঠিকানা বদলে ঢেলাপীর এলাকাতেও আসতে বলা হয়। এভাবে মুক্তিপণের টাকা হস্তান্তরের স্থান নিয়ে কয়েক দফা কথা হয় অপহৃত আফিসের বাবা ও অপরণকারীর মধ্যে। এক পর্যায়ে ছেলে আসিফের সাথে কথা বলতে চাইলে অপহরণকারী শাহিন আসিফকে তার বাবার সাথে কথা বলিয়ে দেয়ার পর টাকা নিয়ে আসতে বলে। পরে রংপুর থেকে সৈয়দপুর বাস টার্মিনালে নেমে শিশু আসিফের অপহরণের বিষয়টি সৈয়দপুরে আত্মীয় স্বজনকে জানায়। এক পর্যায়ে, তারা স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দকে জানালে তারা দলীয় লোকজনকে মোটরসাইকেল দিয়ে বিভিন্ন এলাকায় পাঠিয়ে দেয়। এরই মধ্যে পুলিশকেও বিষয়টি জানানো হয়। পুলিশও অপহৃত শিশুকে উদ্ধারে সাদা পোশাকে মাঠে নামে। পরে উদ্ধার করার জন্য মোটর সাইকেল নিয়ে বেড়িয়ে পড়া একটি দল মোজার মোড় এলাকায় শিশুসহ ওই অপহরণকারী ওই যুবককে দেখতে পায়। এসময় শিশু আসিফকে নিয়ে অপহরণকারী শাহীন পালিয়ে যাওয়ার চেস্টা করলে তাকে ধাওয়া দিয়ে আটক করে শিশুটিকে উদ্ধার করা হয়।পরে শিশু আসিফসহ অপহরণকারী শাহীনকে শহরের শহরের শহীদ তুলশীরাম সড়কের নটোর দই ঘরের সামনে নিয়ে এলে সেখান থেকে পুলিশ অপহরণকারী শাহীনকে আটকসহ অপহৃত আসিফকে থানায় নিয়ে আসে। এ রিপোর্ট লেখা পর্যন্ত অপহরণের রহস্য জানতে পুলিশী জিজ্ঞাসাবাদ চলছিল।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহজাহান পাশা শিশু আসিফ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, আইনী প্রক্রিয়া শেষে উদ্ধার হওয়া শিশু আসিফ ও অপহরণকারীকে রংপুর সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here