২১ ফেব্রুয়ারি পুরো এলাকায় থাকবে সিসি ক্যামেরা: স্বরাষ্ট্রমন্ত্রী

0
282

খবর৭১ঃ ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারসহ আশপাশের এলাকায় সিসি ক্যামেরা থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালনে আইনশৃঙ্খলা রক্ষাসংক্রান্ত এক বৈঠক শেষে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে যথাযথ নিরাপত্তাব্যবস্থা নেয়া হচ্ছে। পুরো এলাকায় সিসি ক্যামেরা থাকবে।

তিনি বলেন, এদিন আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি র‍্যাবও দায়িত্ব পালন করবে। বিজিবি ও আনসার তৈরি থাকবে। প্রয়োজনে তাদের সহায়তা নেয়া হবে। এছাড়া বিএনসিসির ৫০০ জন সদস্য সহযোগিতা করবেন।

আসাদুজ্জামান খান বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনার এলাকার ভাসমান দোকান ও হকারমুক্ত থাকবে। ওই দিন ঢাকা শহরে চলার জন্য রোডম্যাপ তৈরি হবে। সেটি গণমাধ্যমে আগেই জানিয়ে দেয়া হবে।

তিনি বলেন, আগামী ১০ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল ক্যাম্পাসে সরস্বতী পূজা উপলক্ষে নিরাপত্তাব্যবস্থা নেয়া হবে। সাদা পোশাকের গোয়েন্দারা সেখানে উপস্থিত থাকবে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here