২০ দলীয় জোটের বৈঠকে দুই সিটিতেই জয়ের প্রত্যাশা

0
305

খবর ৭১: বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের বৈঠকে অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচনে ঐক্যবদ্ধ থেকে মোকাবিলা করবেন বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার রাতে গুলশানের বিএনপির চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে ২০দলীয় জোটের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, জনগণের সমর্থন আমাদের পক্ষে আছে। এখন নির্বাচন কমিশন যদি নিরোপেক্ষ ভাবে দায়িত্ব পালন করে, অথবা সরকারকে খুশি না করার জন্য যদি ঠিক থাকে তাহলে আমার এই নির্বাচনে জয় লাভ করবো।

তিনি বলেন, নির্বাচনী কাজের সুবিধার্থে গাজীপুর ড. খন্দকার মোশাররফ হোসেন ও খুলনা আমাকে (গয়েশ্বর চন্দ্র রায় ) দায়িত্ব দেওয়া হয়েছে । এর বাইরে ২০দলকে সমন্বয় করার জন্য আরো দুইটি সমন্বয় উপ কমিটি আছে। এ সমন্বয় কমিটিতে ফরিদুজ্জামান ফরহাদকে খুলনা ও গাজিপুর মোস্তাফা জামাল হায়দারকে দায়িত্ব দেওয়া হয়েছে ।

সংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জামায়াতের সাথে ইতিপূর্বে আলোচনা করা হয়েছে । আবার বসে মীমাংসা করা হবে।

সভায় জামায়াতের প্রতিনিধি না থাকায় বিষয় জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন কারণে তারা অনেক সময় আসতে পারেনা। আজকে না আসার বিষয় ইচ্ছা কৃত না। যেহেতু অনেক কে অনেক সময় আত্মগোপনে থাকতে হয়। সে জন্যেই হয়তো বা আজকে আসতে পারেনি। এর অর্থ এই না যে তারা আজকে বৈঠক বয়কট করছে।

বৈঠকে উপস্থিত ছিলেন জোটের সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, কল্যাণ পার্টির আমিনুর রহমান, জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, পিপলস লীগের চেয়ারম্যান গরীবে নেওয়াজ, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যেজোটের (একাংশ) আবদুর রকিব, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলামের মুফতি মহিউদ্দিন, ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন মুনি, এলডিপির শাহাদত হোসেন সেলিম, বাংলাদেশ মুসলিম লীগের এইচ এম কারুজ্জামান, এনডিপির খন্দকার গোলাম মুর্তজা ও সাম্যবাদী দলের সাঈদ আহমেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here