২০রানে ৪ উইকেট হারিয়ে চরম চাপে বাংলাদেশ

0
204

খবর ৭১ঃ জিম্বাবুয়ের পেসে কুল কিনারা পাচ্ছে না বাংলাদেশের ব্যাটসম্যানরা। মাত্র ১৯ রানেই টপ অর্ডারের চার ব্যাটসম্যান হারিয়ে দিশেহারা স্বাগতিকরা। আগের দিনের ৫ উইকেটে ২৩৬ রানের সঙ্গে আজ আর ৪৬ রান যোগ করতেই শেষ হয়েছে জিম্বাবুয়ের প্রথম ইনিংস। ২১ রানে শেষ ৫ উইকেট হারিয়ে তারা অলআউট হয়েছে ২৮২ রানে। স্পিনার তাইজুল ইসলাম একাই ৬টি উইকেট তুলে নেন। নাজমুল ইসলাম অপু দুটি উইকেট পান। একটি করে উইকেট তুলে নেন আবু জায়েদ রাহি এবং মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম ইনিংসে উইকেট শূন্য থাকেন আরিফুল হক এবং মেহেদি হাসান মিরাজ।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানেই প্রথম ধাক্কা খেল বাংলাদেশ। ইনিংসের ৩.৫ ওভারে চাতারার বল ডিফেন্ড করতে গিয়ে বোল্ড হন ওপেনার ইমরুল কায়েস(৫)। দলীয় ১৪ রানে জার্ভিসের বলে চাকাভার ক্যাচ হয়ে ফেরেন লিটন দাস। দুই উইকেট হারিয়ে বাংলাদেশ এখন ব্যাকফুটে। এরপর দলীয় ১৯ রানে চাতারার বলে চাকাভার ক্যাচ হয়ে ফেরেন নাজমুল হোসেন শান্ত(৫)। যদিও প্রথমে নট আউটের সিদ্ধান্ত নিয়েছিলেন ফিল্ড আম্পায়ার, তবে মাসাকাদজার রিভিওতে সাজঘরের পথ দেখতে হয়েছে শান্তকে।

এরপর মাহমুদউল্লাহ আসলেন আর গেলেন। দলীয় স্কোরকার্ডে কোন রান জমা না হতেই সেই চাতারার বলেই শূন্য রানে প্যাভিলিয়নের ফিরলেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০.২ ওভারে ৪ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ২০ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here