ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ১৫০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড

0
931
ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ১৫০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড

খবর৭১ঃ

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ১৫০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়, যা ঢাকা বিশ্ববিদ্যালয়ে একক কোন কর্পোরেট প্রতিষ্ঠানের সবচেয়ে বৃহৎ শিক্ষাবৃত্তি প্রোগ্রাম।

৪ জুলাই ২০১৯ বাণিজ্য অনুষদে এক অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও চৌধুরী আখতার আসিফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আখতারুজ্জামান এর নিকট বৃত্তির চেক হস্তান্তর করেন। এ সময় বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়েত উল ইসলাম, ব্র্যাক ব্যাংক এর হেড অব কমিউনিকেশন্স ইকরাম কবির এবং উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বজিনেস স্টাডিজ অনুষদের প্রধান স্কলারশিপ র্পাপার্টনার ব্র্যাক ব্যাংক। ২০১৭ সালরে মার্চে ব্র্যাক ব্যাংক বজিনেস স্টাডিজ অনুষদের ৪০ জন শিক্ষার্থীদের প্রতি মাসে ৫০০০ টাকা বৃত্তি দেওয়া শুরু করে। এরপর ২০১৮ সালে আরও ৪০ জন নতুন শিক্ষার্থীসহ মোট ৮০ জনকে বৃত্তি দেওয়া হয়। ২০১৯ সালে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংখ্যা ১৫০ জনে উর্ত্তীণ হয়, যা ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো প্রতিষ্ঠানের র্সববৃহৎ স্কলারশপি প্রোগ্রাম।

ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও চৌধুরী আখতার আসিফ বলেন, ‘বৃহৎ ব্যাংক পরিবারের সদস্য হিসাবে ব্র্যাক ব্যাংক একটি ভ্যালু বেজড প্রতিষ্ঠান এবং এই ব্যাংকের ডিএনএতে কর্পোরেট দায়ত্বি যুক্ত আছে। আমরা মনে করি আমাদের এই স্কলারশিপ সমাজের জন্য বিনিয়োগ এবং এর মাধ্যমে দেশ দীর্ঘমেয়াদে উপকৃত হবে। সেরা ব্যাংক হিসাবে, আমরা তরুণদের স্বপ্ন, আকাঙ্ক্ষা ও সম্ভাবনার ওপর বিশ্বাস রাখি। আশা করি তরুণ মেধাবীরা আমাদের এই সাহায্যের মাধ্যমে জীবনে অনকে দূর এগিয়ে যাবে।

সমাজে দীর্ঘমেয়াদে প্রভাব ফেলে এরকম সিএসআর কার্যক্রমে ব্র্যাক ব্যাংক অগ্রাধিকার দেয়।

প্রেস বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here