১৩ রোহিঙ্গার পেটে মিললো ৪৩ হাজার ইয়াবা

0
242

খবর ৭১ঃ কক্সবাজারের টেকনাফ সীমান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান চালিয়ে ৫ জন স্থানীয় এবং ১৩ জন অনুপ্রবেশকারী রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করেছে। পরে রোহিঙ্গাদেরকে এক্সরে করে ১৩ জনের পেট থেকে ৪৩ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। অপর ৫ জনের দেহ ও বসতবাড়ি তল্লাশী করে ৭ ইয়াবা উদ্ধার করা হয়।

জানা যায়, শুক্রবার বিকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ হ্নীলা চৌধুরী পাড়া এলাকার মৃত আলী হোছন ও আব্দুস সালামের বসতবাড়িতে অভিযান চালায়। এ সময় মিয়ানমার হতে অনুপ্রবেশকারী ২ নারী, ৩ শিশুসহ ১৩ জন রোহিঙ্গা এবং মাদক পাচারে জড়িত রঙ্গিখালীর লামার পাড়া এলাকার মৃত আমির হোছনের ছেলে শব্বির আহমদ, নাটমোরা পাড়া এলাকার মো. সালামের ছেলে মোহাম্মদ কামাল ও আব্দুস সালামের ছেলে ঈমান শরীফসহ ১৮ জনকে আটক করা হয়।

টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী উপ-পরিদর্শক নাছির উদ্দিন জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ ও এক্সরে করে ১৩ জন রোহিঙ্গার পেট থেকে ৪৩ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। আটককৃতরা নির্দিষ্ট চুক্তির মাধ্যমে মিয়ানমার থেকে এপারে নানা কৌশলে স্বর্ণ ও ইয়াবার চালান নিয়ে আসতো। স্থানীয় অপর ৫ জনের কাছ থেকে দেহ ও বসতবাড়ি তল্লাশী করে ৭ ইয়াবা পিস উদ্ধার করা হয়। উদ্ধারকৃৃত ইয়াবা ও তাদেরকে থানায় হস্তান্তর করে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here